বিপদে লড়তে শেখান তিনিই, বাবা দিবসে শিখুন তাঁকে খুশি করার বার্তা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ জুন ২০২৩, ১০:৩৩

প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবার বিশ্বব্যাপী পালন করা হয় বাবা দিবস। সেই হিসেবে আজ বাবা দিবস। বিশেষ এই দিনে বাবাকে নিয়ে সন্তানদের থাকে নানা পরিকল্পনা। বাবার হাত ধরেই পৃথিবী চিনতে শেখা। বাবাই শিখিয়েছে কীভাবে বাধা বিপত্তি এলে তার সঙ্গে লড়াই করতে হয়, সামনে এগিয়ে যেতে হয়।

বাবা দিবসের দিনে তাই বাবার জন্য নতুন নতুন উপহার কিনে আনেন অনেকে। অনেকে আবার তার শখ পূরণ করার চেষ্টা করেন। তবে এসবের আগে দিনটির শুরু নিয়েই ভাবছেন তো? বাবাকে দিনটির শুরুতেই উষ্ণ শুভেচ্ছা জানান। আপনার কাছে তার কতটা গুরুত্ব, তা শুভেচ্ছা বার্তাতেই ফুটে উঠবে।

কিন্তু অনেকেই বুঝে উঠতে পারেন না, বিশেষ এই দিনে বাবাকে কী লিখবেন। বাবাকে নিয়ে মনের ভেতরে গভীর অনুভূতি থাকলেও তা ভাষায় প্রকাশ করতে পারেন না। তাদের জন্য রইল বাবার উদ্দেশ্যে লেখার মতো কিছু শুভেচ্ছা বার্তা।

১। বাবাকে ছাড়া যেন কোনো দিনই সম্পূর্ণ হয় না। তোমার হাত ধরেই তো পথ চলতে শেখা। হ্যাপি ফাদার্স ডে বাবা।

২। যখনই কোনো বিপদে পড়ি, তোমার কথা মনে পড়ে‌। তু্মিই বলেছো বাধাবিপত্তি এলেও লড়াই করে এগিয়ে যেতে হবে। হ্যাপি ফাদার্স ডে বাবা।

৩। তোমাকে ছাড়া এখনো একটি দিনও থাকতে পারি না।‌ নানা কথায় তুমি ফিরে ফিরে আসো‌। পাশে থেকো সবসময়, হ্যাপি ফাদার্স ডে বাবা।

৪। বাবা, তুমি চাইলেই সব দিতে না। আর না দিয়েই শিখিয়েছিলে কত অল্পেও বাঁচা যায়। যেন লোভ আমাকে পেয়ে না বসে। যেন তোমার মতো করেই থাকি আজীবন। হ্যাপি ফাদার্স ডে বাবা‌।

৫। বাবা থাকা মানে ঘরের উপর ছাদটা থাকা, মাথার উপর বটবৃক্ষের ছায়া থাকা। তাই বাবাকে নিয়ে আমার বেঁচে থাকা‌।‌ হ্যাপি ফাদার্স ডে।

৬। বাবার হাত ধরেই এই পৃথিবী চিনেছি ‌। চিনেছি চারপাশের সমাজ সভ্যতা কেমন। কীভাবে পথে চলতে হয়, সে শিক্ষাও তুমি দিয়েছো। হ্যাপি ফাদার্স ডে বাবা‌‌।

৭। যাদের বাবা বেঁচে নেই বা বেঁচে থেকেও কাছে নেই বহুদিন, তারা জনপ্রিয় রকস্টার জেমসের গানের মতো করে বলতে পারেন, ‘বাবা কতদিন, কতদিন দেখি না তোমায়।’ যেখানেই থাকো, ভালো থাকো বাবা। হ্যাপি ফাদার্স ডে।

৮। তোমার প্রতিটা ঘাম ঝরিয়ে আমাদের বড় করেছো বাবা। তোমাকে খুব ভালোবাসি। হ্যাপি ফাদার্স ডে বাবা।

৯। তুমি না থাকলে এতটা বড় হতাম না বাবা‌। তুমি ছিলে বলেই কঠিন পথ হাঁটতে পারছি এতো সহজে। হ্যাপি ফাদার্স ডে বাবা।

১০। জীবনে কীভাবে বাঁচতে হয়, কীভাবে চলতে হয় কঠিন পথ, সবই তো তোমার শেখানো। কীভাবে বিপদের মুখোমুখি দাঁড়াতে হয়, তোমার থেকেই শেখা। হ্যাপি ফাদার্স ডে বাবা।

(ঢাকাটাইমস/১৮জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :