মেক্সিকোতে নিখোঁজ হওয়ার পরদিন মিলল সাংবাদিকের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুলাই ২০২৩, ১৫:৪১ | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৩, ১৫:৩৮

মেক্সিকোর প্রথম সারির সংবাদপত্র লা জর্নাদার একজন আঞ্চলিক সংবাদদাতাকে পশ্চিমাঞ্চলীয় রাজ্য নায়ারিতে নিখোঁজ হওয়ার পরদিন শনিবার মৃত অবস্থায় পাওয়া গেছে। সংবাদপত্রটি এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।

মেক্সিকো সিটির সংবাদপত্র তার ওয়েবসাইটে বলেছে, ‘টেপিকের পৌরসভার হুয়াচিনেস গ্রামে পাওয়া মৃতদেহটি লুইস মার্টিন সানচেজ ইনিগেজ (৫৯) নামক লা জর্নাদার সাংবাদিকের।’

নিহত সাংবাদিকের স্ত্রী সিসিলিয়া লোপেজ তদন্তকারীদের বলেছেন, আত্মীয়দের সঙ্গে দেখা করতে অন্য শহরে থাকায় বুধবার রাত থেকে তিনি তার অবস্থান সম্পর্কে অবগত ছিলেন না। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদপত্রটি এ তথ্য জানিয়েছে।

শনিবার সকালে নয়ারিতের রাজধানী টেপিকের কাছে একটি গ্রামীণ এলাকায় সানচেজ ইনিগেজের মৃতদেহ পাওয়া যায়। কিছু স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তাকে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় পাওয়া গেছে এবং তার বুকে একটি বার্তা রয়েছে।

সানচেজ বুধবার রাতে বাড়িতে ছিলেন এবং ফোনে তার স্ত্রীর সঙ্গে কথা বলেছিলেন।

লোপেজ তদন্তকারীদের বলেছে যে শেষ দিনে তার স্বামী তাকে তাদের বাড়িতে দেখেছিলেন এমন পোশাক তিনি পেয়েছিলেন এবং তার লা জর্নাদা সংবাদদাতার কার্ড ছাড়া তার সমস্ত জিনিসপত্র তার মানিব্যাগে ছিল।

পরিবার আরও জানিয়েছে ‘তার কম্পিউটার, সেল ফোন, একটি হার্ড ড্রাইভ এবং তার স্যান্ডেল হারিয়ে গেছে।’

লা জর্নাদা সংবাদদাতারা অতীতে লক্ষ্যবস্তু ও হত্যার শিকার হয়েছে, যার মধ্যে মিরোস্লাভা ব্রীচ, মার্চ মাসে ২০১৭ সালে চিহুয়াহুয়াতে নিহত হয়েছেন এবং জাভিয়ের ভালদেজ যিনি এএফপির একজন কন্ট্রিবিউটর ছিলেন, তিনি একই বছরের মে মাসে সিনালোয়াতে খুন হয়েছেন।

সাংবাদিকদের জন্য বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলির মধ্যে একটি মেক্সিকো। রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) অনুসারে, ২০০০ সাল থেকে দেশে ১৫০ জনের বেশি সাংবাদিককে হত্যা করা হয়েছে।

সরকারের মতে, ২০২২ সালে ১৩টি সাংবাদিক হত্যার ঘটনা ঘটেছে। সাংবাদিকদের বিরুদ্ধে বেশির ভাগ অপরাধই শাস্তির বাইরে থাকে।

(ঢাকাটাইমস/৯জুলাই/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :