সাত ভাইবোনের জন্মদিন একই দিনে! গিনেস বুকে পাকিস্তানি পরিবার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১১:৪৫

গিনেস বুকে নাম তুলে ফেলল পাকিস্তানের লারকানা জেলার একটি পরিবার। এক অদ্ভূত কারণে তাদের নাম উঠেছে গিনেস বুকে। নয় জনের পরিবার। এই পরিবারে বেশির ভাগ সদস্য একই দিনে জন্ম নিয়েছেন। তার জেরেই গিনেস বুকে নাম তুলল ওই পরিবার।

আমির আর খাদিজা। এই দুজনের সাত সন্তান। সবারই জন্ম তারিখ ১ আগস্ট। সন্তানদের নাম সিন্ধু, সাসুই, স্বপ্না, আমির, অম্বর, আনমর, আহমার। তাদের বয়স ১৯-৩০ এর মধ্য়ে। একই দিনে জন্মেছে এমন ভাইবোনদের নিরিখিও তারা বিশ্ব রেকর্ড করেছে।

কিন্তু এভাবে ১ অগস্ট তারিখটাই তারা কেন বেছে নিলেন?

এর পেছনেও একটা আশ্চর্য কারণ রয়েছে। আসলে ওই দিনটা হলো আমির-খাদিজা দম্পতির বিবাহবার্ষিকী। সেকারণে তারা তারিখটা স্মরণীয় করে রাখতে চান। তাই একেবারে হিসাব কবে বিয়ের ঠিক এক বছরের মধ্য়ে তাদের প্রথম সন্তান হয়। কিন্তু তারপর যে এভাবে একই দিনে পর পর বাচ্চা হবে, সেটা তারা বুঝতেই পারেননি।

এরপর দেখা যায়, ১ আগস্ট ফের তাদের দুইবার করে যমজ সন্তান হয়। আমির সংবাদমাধ্য়মে জানিয়েছেন, আমি খুব ভেবেচিন্তে বিষয়টি করেছি এমনটা নয়, হয়ে গেছে।

এদিকে গিনেস সংস্থা জানিয়েছে, আমির-খাদিজা দম্পতির সাতটি বাচ্চাই স্বাভাবিক প্রসবের মাধ্য়মে হয়েছে। কোনো ক্ষেত্রেই সিজার করা হয়নি। সবই নরমাল ডেলিভারি। এমনকি কোনো ক্ষেত্রে আগেই সিজার করা হয়েছে এমনটা নয়। একেবারে ১ আগস্টেই প্রসব বেদনা আর ওই দিনই সন্তান প্রসব।

এদিকে, ১ আগস্ট আবার আসছে। এখন থেকে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের ওই পরিবারটি। আসলে এই দিনটাতে একেবারে অন্য় রকম আনন্দ। এর আগে একেবারে সাধারণভাবে দিনটাকে পালন করা হতো। তবে এখন দিনটাকে ঘিরে বাড়িতে একেবারে আনন্দের বন্যা বয়ে যায়।

একই দিনে সাত সন্তানের জন্মদিন। তারা জানিয়েছেন, ১ আগস্ট একই দিনে সবাই মিলে কেক কেটে জন্মদিন পালন করেন। আল্লাহর প্রতি কৃতজ্ঞ ওই পরিবার।

তাদের দাবি, এভাবে একই দিনে সবার জন্মদিন। সেক্ষেত্রে আল্লাহর কাছে আমরা ভীষণ কৃতজ্ঞ। সেই সঙ্গে তারা এও জানিয়েছেন, ‘আমরা ভীষণ কৃতজ্ঞ। একই দিনে আমাদের ভাইবোনদের জন্মদিন। আমরা ভিষণ ভাগ্যবান।’

(ঢাকাটাইমস/১৩জুলাই/এজে)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :