ভারতে ভূমিধসে নিহত বেড়ে ২৭, নিখোঁজ অন্তত ৫০

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০২৩, ১৪:৫৩ | প্রকাশিত : ২৩ জুলাই ২০২৩, ১৪:৩৯

ভারতের মহারাষ্ট্র রাজ্যে ভয়াবহ ভূমিধসের ফলে রবিবার মৃতের সংখ্যা ২৭ জনে পৌঁছেছে। এছাড়াও অন্তত ৫০ জন এখনো নিখোঁজ রয়েছে। উদ্ধারকারী দল প্রবল বৃষ্টিতে উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

বৃষ্টির কারণে বৃহস্পতিবার রায়গড় জেলার একটি গ্রামে ভূমিধস ঘটে। পাহাড় ও বনভূমি বেষ্টিত জায়গাটি মুম্বাই থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২ মাইল) দূরে অবস্থিত।

জরুরি পরিষেবার কর্মীরা মাটি ও ধ্বংসস্তূপের নিচ থেকে মৃতদেহগুলো উদ্ধারে খনন কাজ চালিয়ে যাচ্ছে।

রায়গড়ের কর্মকর্তা যোগেশ মাসে রবিবার এএফপিকে বলেছেন, ‘আমরা এখন পর্যন্ত ২৭টি মৃতদেহ গণনা করেছি এবং প্রায় ৫০ থেকে ৬০ জন এখনো নিখোঁজ রয়েছে, তবে ঘটনাস্থলে উদ্ধার কাজের জন্য একাধিক চ্যালেঞ্জ রয়েছে।’

মাসে বলেন, দুর্গম গ্রামটি নিকটতম রাস্তা থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে ছিল। কোনো ভারী যন্ত্রপাতি এখানে পৌঁছাতে পারে না। আমাদের কাছে কেবল ছোট মেশিন রয়েছে এবং বেশিরভাগ কাজ ম্যানুয়ালি করতে হয়। এই অঞ্চলে অবিরাম ভারী বৃষ্টিপাত পুরো অপারেশনটিকে আরও চ্যালেঞ্জিং করে তুলছে।

শীর্ষ জেলা কর্মকর্তা বলেছেন, চলমান উদ্ধারের চতুর্থ দিনে জীবিতদের খুঁজে পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী নন। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কয়েকটি পরিবার সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন হয়ে গেছে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :