সাড়ে তিন বছর পর ভারতকে হারিয়ে সমতায় ফিরল উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩, ১৪:৩৭

দীর্ঘ তিন বছর পর ভারতকে ভারতকে হারালো ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে হারিয়েছে রোহিত-কোহলিবিহীন ভারতকে। এই জয়ে সিরিজে ১-১ সমতাও এনেছে ওয়েস্ট ইন্ডিজ। লো স্কোরিং প্রথম ওয়ানডে ৫ উইকেটে জিতেছিলো ভারত।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারতকে দারুণ সূচনা এনে দেন ইশান কিশান ও শুভমান গিল। ১০১ বলে ৯০ রান তুলেন তারা। ৩৪ রান করে আউট হন গিল। হাফ-সেঞ্চুরির পর ৬টি চার ও ১টি ছক্কায় ৫৫ বলে ৫৫ রান করেন তিনি। পরে সাঞ্জু স্যামসন ৯, অক্ষর প্যাটেল ১, ভারপ্রাপ্ত অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ৭ ও রবীন্দ্র জাদেজা ১০ রানে আউট হন।

মিডল অর্ডারে ইনিংস গড়ার চেষ্টা করলেও ২৫ বলে ২৪ রানে থামেন ছয় নম্বরে নামা সূর্যকুমার যাদব। ওয়েস্ট ইন্ডিজের বোলিং তোপে ৪.৫ ওভারে ১৮১ রানে অলআউট হয় ভারত।

মাত্র ১৮২ রানের জবাবে ভালো শুরু করে ওয়েস্ট ইন্ডিজও। ৫০ বলে ৫৩ রান যোগ করেন ক্যারিবীয় দুই ওপেনার ব্রান্ডন কিং ও কাইল মায়ার্স। কিং ১৫ ও মেয়ার্স ৩৬ রানে আউট হন। তিন নম্বরে নামা আলিক আথানাজে করেন ৬ রান। আর শিমরন হ্যাটমায়ার করেন ৯ রান।

পঞ্চম উইকেটে জুটিতে অপ্রতিরোধ্য ৯১ রানের জুটি গড়েন অধিনায়ক শাই হোপ ও কেসি কার্টি। তাতেই সাড়ে তিন বছর পর ভারতের বিপক্ষে দলকে জয়ের স্বাদ পাইয়ে হোপ-কার্টি। ২০১৯ সালের ডিসেম্বরে চেন্নাইতে ভারতের বিপক্ষে ৮ উইকেটে সর্বশেষ জয় পেয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ।

দলের জয়ের খড়া কাটাতে অবদান রাখলেন হোপ। ২টি করে চার-ছক্কায় ৮০ বলে অপরাজিত ৬৩ রান করে ম্যাচ সেরা হন হোপ। ৪টি চারে ৬৫ বলে অনবদ্য ৪৮ রান করেন কার্টি। ভারতের শার্দুল ৪২ রানে ৩ উইকেট নেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :