এশিয়া কাপে নেপালের নেতৃত্বে রোহিত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২৩, ১৯:৫২

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে নেপাল ক্রিকেট বোর্ড(এনবিসি)। ঘোষিত এই স্কোয়াড অনুযায়ী এশিয়া কাপে নেপালকে দলকে নেতৃত্ব দেবেন রোহিত পোদ্দাল।

আগামী এশিয়া কাপে প্রথমবারের মতো খেলবে নেপাল। গত মে’তে এসিসি প্রিমিয়ার কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করে নেপাল।

গত জুলাইয়ে ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে ভালো করতে পারেনি নেপাল। সুপার সিক্সেই উঠতে পারেনি তারা। ধারণা করা হয়েছিলো অধিনায়কসহ এশিয়া কাপের দলে বেশ কিছু পরিবর্তন হতে পারে। কিন্তু দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন রোহিত, আসিফ শেখ, কুশল বুর্টাল, কুশল মাল্লা, সন্দীপ লামিচান, কারান সিং কেসি এবং সোমপাল কামির মতো সিনিয়র খেলোয়াড়রা।

এশিয়া কাপে গ্রুপ- ‘এ’ তে পাকিস্তান ও ভারতের সাথে আছে নেপাল। আগামী ৩০ অগস্ট এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুলতানে পাকিস্তানের মুখোমুখি হবে নেপাল। ৪ সেপ্টেম্বর ক্যান্ডিতে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে তারা। গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুইয়ের মধ্যে থাকতে পারলেই সুপার সিক্সে খেলার যোগ্যতা অর্জন করবে নেপাল।

এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে ৫৭ ম্যাচের মধ্যে ৩০টিতে জয় ও ২৫টি হেরেছে নেপাল। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত আছে।

এশিয়া কাপে নেপাল দল:

রোহিত পোদ্দাল (অধিনায়ক), আসিফ শেখ, কুশল ভার্তেল ললিত রাজবানশি, ভিম শারকি, কুশাল মাল্লা, দিপেন্দ্রা সিং আইরে, সন্দীপ লামিচান, কারান এলসি, গুলশান ঝা, সোমপাল কামি, আরিফ শেখ, প্রতিশ জিসি, কিশোর মাহাতো, সুন্দীপ জোরা, অর্জুন সউদ ও শ্যাম ধাকাল।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :