টাইব্রেকারে সেভিয়াকে হারিয়ে সুপার লিগের শিরোপা সিটির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০২৩, ১৬:০১ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ১৫:১৪

উয়েফা সুপার লিগের ফাইনালে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোল ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এর আগে নির্ধারিত সময়ে ম্যাচটি ড্র হয় ১-১ গোল ব্যবধানে। ম্যান সিটির পক্ষে একমাত্র গোলটি করেন কোল পালমার। আর সেভিয়ার হয়ে গোলটি করেন ইউসেফ আন নাসিরি।

টাইব্রেকারে নিজেদের প্রথম শটে গোল করেন আর্লিং হালান্ড। সেভিয়ার হয়ে গোল করে ব্যবধান সমান করেন লুকাস ওকাসপাস। এরপর সিটির পক্ষে একে একে গোল করেন জুলিয়ান আলভারেজ, মাতেও কোভাসিচ ও জ্যাক গ্রেলিশ। অন্যদিকে সেভিয়ার হয়ে গোল করেন রাফা মির, ইভান রাকিটিচ ও গঞ্জালো মন্টিয়েল।

টানা চার শটে দুদলই চারটি করে গোল আদায় করার পর পঞ্চম শট নিতে এসে ম্যান সিটির হয়ে গোল দেন কাই ওয়াকার। তবে সেভিয়া হয়ে পঞ্চম শটে গোল দিতে পারেননি নেমাঞ্জা গুডেনজি। তাতেই জয় নিশ্চিত হয় ইংলিশ ক্লাবটির।

গ্রিসের কারাইসকাসিস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি ম্যানচেস্টার সিটি। পুরো ম্যাচের ৭৪ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখার সঙ্গে প্রতিপক্ষের গোলবারে শট নিয়েছে সাতটি। অন্যদিকে ২৬ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখা সেভিয়া অনটার্গেটে শট নিয়েছে চারটি।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের ২৫তম মিনিটে দেওয়া হয় কুলিং ব্রেক। এর পরপরই গোল পেয়ে যায় সেভিয়া। মাঠের বামদিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস আকুনার দারুণ ক্রসে বক্সে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে দারুণ হেডে গোলটি করেন মরক্কান ফরোয়ার্ড ইউসেফ আন নাসিরি।

এরপর ৬৩তম মিনিটে সমতায় ফেরে সিটি। কোল পালমারের গোলের সুবাদে ম্যাচে সমতায় ফেরে ইংলিশ ক্লাবটি। ডানপ্রান্ত থেকে রদ্রির দেয়া নিখুঁত ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান এই ইংলিশ মিডফিল্ডার (১-১)। এফএ কমিউনিটি শিল্ডের পর আরও একটি ফাইনালে করলেন সিটির মান বাঁচানোর গোল। নির্ধারিত সময়ে ম্যানটি শেষ হয় ১-১ গোল ব্যবধানে।

(ঢাকা টাইমস/১৭আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :