নেত্রকোণায় চোরাকারবারিদের মোটরসাইকেলের ধাক্কায় সাংবাদিক নিহত, আহত ২

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৯

চোরাচালানির মাধ্যমে আনা ভারতীয় চিনির তথ্য সংগ্রহ করতে গিয়ে চোরাকারবারিদের মোটরসাইকেলের ধাক্কায় মোছা. সাহারা (৩০) নামে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। মঙ্গলবার দিবাগত রাতে সদর উপজেলার রাজুর বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত সাহারা ঢাকার ডেমরার পশ্চিম বক্স সারুলিয়া এলাকার তাহের আলীর মেয়ে এবং তিনি স্থানীয় আলোর জগত পত্রিকার ফটো সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। আহতরা হচ্ছেন- জেলার বারহাট্টা উপজেলার কাশতলা গ্রামের আব্দুল মতিনের স্ত্রী ফেরদৌসী আক্তার (৪২) এবং মোটরসাইকেল চালক দশধার এলাকার আবু সেমার ছেলে জনি খান (২২)। আহত ফেরদৌসী আলোর জগত পত্রিকায় রিপোর্টার হিসেবে কাজ করতেন।

মোটরসাইকেল চালক ও হতাহতদের স্বজনরা জানান, নেত্রকোণার ভারতীয় সীমান্ত দিয়ে শত শত বস্তা চিনি চোরাচালান হয়ে আসছে- এমন তথ্যের ভিত্তিতে সাহারা ও ফেরদৌসী মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে দশধার ভাড়া বাসা থেকে চালককে নিয়ে তথ্য সংগ্রহ করতে বের হন। পরে সদর উপজেলার ঠাকুরাকোনা এলাকায় ট্রাক থামিয়ে তথ্য সংগ্রহের সময় ট্রাক চালকসহ চোরাই চিনির মালিকদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়।

চোরাকারবারিরা ট্রাক চালককে তাদের উপর দিয়েই ট্রাক চালানোর নির্দেশ দিলে তারা ট্রাকের সামনে থেকে সরে দাঁড়ায়। এ সময় ট্রাকটি দ্রুত নেত্রকোণার দিকে চলে যাওয়ার পথে মোটরসাইকেল চালক তাদের পেছনে ধাওয়া করে। রাজুর বাজার এলাকায় ট্রাকটি পৌঁছলে পেছন থেকে চোরাকারবারিদের একটি মোটরসাইকেল সাংবাদিকের মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে তারা সড়কে ছিঁটকে পড়ে মারাত্মক আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাহারাকে মৃত ঘোষণা করেন।

জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার পর ট্রাকটি পালিয়ে যায়। ভাড়াটিয়া মোটরসাইকেল চালক আহত জনিকে থানা হেফাজতে রাখা হয়েছে এবং এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এলাকাবাসী জানায়, বিজিবি ও স্থানীয় প্রশাসনের উদাসীনতায় নেত্রকোণার সীমান্ত এলাকায় প্রতিনিয়তই বেড়ে চলছে চোরাচালান। এ সংক্রান্ত নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়াচ্ছে যুব সমাজ।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :