২৭ বছর পর বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস

অনলাইন ডেস্ক
| আপডেট : ০৯ অক্টোবর ২০২৩, ১৩:৫৩ | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২৩, ১৩:৩১

দীর্ঘ ২৭ বছর পর ওয়ানডে বিশ্বকাপের মাঠে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডস। এবারের বিশ্বকাপে এটি দুই দলেরই দ্বিতীয় ম্যাচ। জয় দিয়ে আসর শুরু করায় আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবে নিউজিল্যান্ড। অন্যদিকে পাকিস্তানকে কিছুটা হলেও ভোগান্তিতে ফেলা ডাচ বাহিনী চাইছে প্রথম জয় তুলে নিতে।

সোমবার বেলা আড়াইটায় হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

সর্বশেষ ১৯৯৬ সালের ওয়ানডে বিশ্বকাপের পর আর কোনো বিশ্বকাপে মুখোমুখি হয়নি নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস। ভারতে অনুষ্ঠিত সেই আসরের চতুর্থ ম্যাচে বারোদায় ডাচরা মুখোমুখি হয়েছিল কিউইদের। ওই ম্যাচে ১১৯ রানের বড় ব্যবধানে জয় পায় নিউজিল্যান্ড।

এবারের বিশ্বকাপের উদ্বোধনী দিনে ছিল না জমকালো আয়োজন। তবে ঠিকই দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে উদ্বোধনী ম্যাচটি স্মরণীয় করে রেখেছে নিউজিল্যান্ড। কিউই ঝড়ে রীতিমতো উড়ে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

দাপুটে জয়ের ধারাবাহিকতা দ্বিতীয় ম্যাচও ধরে রাখার আশা নিউজিল্যান্ডের। প্রতিপক্ষ নেদারল্যান্ডস হলেও হালকাভাবে নিচ্ছে না ব্ল্যাকক্যাপসরা। ডাচদের হারিয়ে সেমির পথে নিজেদের নিরাপদ রাখতে চায় কিউই বাহিনী। প্রথম ম্যাচে ৯ উইকেটের বড় জয় পেয়েছে দলটি। জোড়া সেঞ্চুরি করেছেন ডেভন কনওয়ে এবং রাচিন রবীন্দ্র। ম্যাট হেনরি, মিচেল স্যান্টনাররাও আলো ছড়িয়েছেন বল হাতে।

অন্যদিকে ডাচদের বিপক্ষেও অধিনায়ক কেইন উইলিয়ামসনকে পাবে না নিউজিল্যান্ড। তবে ফিরবেন লকি ফার্গুসন ও টিম সাউদি।

প্রতিপক্ষ নেদারল্যান্ডস প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরেছে। তবে ম্যাচটিতে হারলেও বাবর আজমদের বেশ ভুগিয়েছে ডাচ বোলাররা। ফলে দ্বিতীয় ম্যাচে চমক দেখানোর লক্ষ্য তাদের।

ওয়ানডে ক্রিকেটে এ পর্যন্ত চারবারের দেখায় নেদারল্যান্ডসের বিপক্ষে সবগুলোতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড।

(ঢাকাটাইমস/০৯অক্টোবর/এনবিডব্লিউ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :