সরকার খালেদা জিয়াকে শাস্তি দিয়ে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ১৮:৫৩

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) বলেছেন, সরকার খুনের আসামিদেরকেও সাজা মওকুফ করে দিয়েছে। সাজাপ্রাপ্ত অনেক আসামিকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ করে দিয়েছে। অথচ স্বাধীনতা ঘোষক সাবেক রাষ্ট্রপতির স্ত্রী এবং তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় শাস্তি দিয়ে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে, যা উদ্দেশ্য প্রণোদিত।

বুধবার বিকালে রাজধানীর পূর্ব পান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলডিপি আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, বারবার ডাক্তারের সাবধান করার পরেও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। এই সরকার বিএনপিকে ধ্বংস ও ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। অথচ বিএনপি বর্তমানে বাংলাদেশের সর্ববৃহৎ দল। বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্রতীক।দেশের শতকরা ৯০% লোক এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু তারা জোরপূর্বক ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় ফিরে আসতে চায়। জনগণ এই ব্যাপারে সজাগ, সুযোগ ও সময় বুঝে লক্ষ লক্ষ জনগণ এই সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে আসবে।

তিনি বলেন, ভাবতেও অবাক লাগে ঐ অবস্থায় আওয়ামী লীগের নেতাকর্মীদের কি অবস্থা হবে। তারা জেনে শুনে দেশকে কেন নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে। নিজেই আওয়ামী লীগের ধ্বংস ডেকে নিয়ে আসছে। দেশের মানুষের ও আন্তর্জাতিক অবস্থা অনুধাবন করার চেষ্টা করুন। পিঠের চামড়া বাঁচান,জনগণ আপনাদের ধ্বংস দেখার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে। ২০১৪ এবং ২০১৮ সালের রাতের ভোট কারচুপির সুযোগ আর এদেশে কখনও সম্ভব নয়। কারো জানমালের ক্ষতি হোক সেটা কোন বিবেকবান ব্যক্তি কামনা করতে পারে না।

তিনি আরও বলেন, আমরা শান্তি চাই, ন্যায় বিচার চাই, দুর্নীতিমুক্ত সমাজ চাই। ভোটের অধিকার ও সকল দলের সমান সুযোগ নিশ্চিত করতে চাই। আনন্দমূখর পরিবেশে, অস্ত্রমুক্ত,সন্ত্রাসমুক্ত পরিবেশে সকল স্তরের নির্বাচন নিশ্চিত করতে চাই। আমরা সত্যের পথে আছি, আল্লাহ নিশ্চয় নিশ্চয়ই আমাদের সহায় হবেন।

কর্নেল অলি বলেন, ডলার ও টাকার সংকটে বিভিন্ন প্রকল্পগুলি একে একে বন্ধ হয়ে যাচ্ছে। উদাহরণস্বরুপ আমদানির বিদ্যুৎ প্রকল্পের উৎপাদন ক্ষমতা ১৪২০ মেগাওয়াট, পাওয়া যাচ্ছে মাত্র ৫০০-৫৫০ মেগাওয়াট। ডলার সংকটের কারণে বিল বকেয়া পড়েছে প্রায় ৩৩০ বিলিয়ন ডলার। পোশাক কারখানা বিগত ৮ মাসে ৩২০টি বন্ধ হয়েছে। অর্ডার কমেছে ২০%। এছাড়াও নিষেধাজ্ঞার গুঞ্জনে তৈরি পোশাক শিল্পে আতংক বিরাজ করছে।

এলডিপির ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম তালুকদার, ডক্টর নেয়ামূল বশির, ডক্টর আওরঙ্গজেব বেলাল, এডভোকেট এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন,, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক এডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক এডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর পূর্ব এলডিপি’র সভাপতি মো. সোলায়মান, পশ্চিম এলডিপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপি’র সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, দক্ষিণ এলডিপির সভাপতি আবুল কালাম আজাদ, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক আইনজীবি ফোরামের সভাপতি এড.নূরে আলম,, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফএমএ আল মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক কৃষক দলের সভাপতি এবিএম সেলিম, গণতান্ত্রিক ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী কামরুল হাসানসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :