আওয়ামী লীগ উস্কানি দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়: ডা. ইরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ১৯:০২

বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের উস্কানি দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছেন। গাড়ে পড়ে সংঘাত সৃষ্টি করার পাঁয়তারা করছে। তারা হেফাজতের মতো গনতন্ত্রকামীদের ওপর বর্বর হত্যাযজ্ঞ চালিয়ে আন্দোলন দমাতে চায়।

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসায় বিদেশ প্রেরনসহ একদফা দাবীতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

ইরান বলেন, ‘শান্তিপূর্ণ আন্দোলনে সরকার সাড়া না দিলে দেশে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি হবে। বিএনপি ও সমমনা শক্তি শান্তির্পুন সমাধান চায়। তাই বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, পদযাত্রা, অবস্থান কর্মসুচী দিয়ে আসছে। সরকারের জনগনের দাবী মেনে না নিলে শীঘ্রই ঘেরাও অবরোধ হরতালসহ কঠিন কর্মসুচী দেয়া হবে।’

শেখ হাসিনা সরকারের পতন খুবই নিকটে মন্তব্য করে ডা. ইরান বলেছেন, এই সরকারের পতঘন্টা বেজে গেছে। এমপি-মন্ত্রীদের আবোল তাবোল বক্তব্যই প্রমান করে ভোট চোর মাফিয়া সরকারের পতন খুবই নিকটে। তিনি দেশের জনগন ও আর্ন্তজাতিক গনতন্ত্রকামী উন্নয়ন সহযোগীদের কাছ থেকে ক্ষমতার হারানোর সিগনাল পেয়েছেন।

তিনি আরও বলেন, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে দেশের অর্থনীতিকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। দেশ আজ অকার্যকর ও ব্যর্থ রাষ্ট। সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো সরকারের অজ্ঞাবহ দলবাজ দিয়ে আওয়ামীকরন করা হয়েছে। বিগত ১৫ বছরে কিছু ইট-পাথরের স্থাপনা ছাড়া সরকারের কোন অর্জন নাই।

কর্মসুচীতে বক্তব্য দেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম রাজু, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মানবাধিকার সংরক্ষন সংস্থার চেয়ারম্যান এডভোকেট জোহরা খাতুন জুঁই, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মুফতি তরিকুল ইসলাম সাদী, মোহাম্মদ রুম্মান সিকদার, সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম, কেন্দ্রিয় সদস্য শওকত হোসেন চৌধুরী, মহানগর নেতা ডা. ইউসুফ আলী, ইমরান হোসেন ও ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেবি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :