সরকার বিচলিত, নিজের শক্তিতে দাঁড়াতে পারছে না: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ২০:০৭

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছে, সরকার বিচলিত। তারা এখন নিজের শক্তিতে আর দাঁড়াতে পারছে না।

তিনি বলেন, কয়েকদিন ধরে টুকটাক গ্রেফতার চলছে। হঠাৎ গতকাল থেকে সরকার বিচলিত হয়ে পড়েছে। রাত সাড়ে দশটার দিকে শুনতে পাই তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদকে তার ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে গ্রেপ্তার করা হয়েছে। রাত সাড়ে এগারোটায় শুনলাম বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গ্রেপ্তার করা হয়েছে। তারপরে ঝড়ের মতো আসতে শুরু করলো নেতাকর্মীদের তুলে নিয়ে যাওয়ার খবর। কেনো বিচলিত হয়ে পড়ল সরকার? নিশ্চয়ই সরকার আতঙ্কবোধ করেছে।আজ সমাবেশ আর সরকার গতকাল থেকে গ্রেফতার করে আতঙ্ক সৃষ্টি করেছে তার মানে সরকার নিজের শক্তিতে আর দাঁড়াতে পারছে না।

বুধবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির বিশাল জন সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওরা (সরকার) ভয় পেয়েছে, ওরা ভয় পেয়েছে এই কারণে যে এই সমাবেশে কি হতে পারে কি ঘটতে পারে। এই আতঙ্ক থেকেই তারা আবার গ্রেপ্তার নির্যাতন শুরু করেছে। ঢাকার বিভিন্ন কর্নারে, প্রান্তরে আজকের সমাবেশের কারণে তল্লাশি করেছে তারপরও কি সমাবেশে নেতাকর্মীদের আশা বন্ধ করা গেছে, আটকাতে পেরেছেন? দুলু, আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করে সমাবেশে নেতাকর্মীদের ঢল আটকানো গেছে? আটকানো যাবে না। জনতার এই শ্রোত তারা আর আটকাতে পারবে না।

বিএনপির এই মুখপাত্র বলেন, এই যে তারা আতঙ্ক সৃষ্টি গ্রেপ্তার করেছে এর কারণ হলো তারা বিরোধী দল রাখতে চায় না। তারা বিরোধী দল ছাড়া ক্ষমতায় থাকতে চায়। আজীবন ক্ষমতার নেশা তাদের পেয়ে বসেছে এই জন্য ওবায়দুল কাদের বলে এইবার যারা আন্দোলন করবে তাদের হাত পুড়িয়ে ফেলা হবে। আবার বলেছে এবার আন্দোলন করলে শাপলা চত্বরের চেয়ে ভয়ংকর কিছু হবে। এগুলো বলে রীতিমতো হুমকি দিচ্ছে। এগুলোর কারণ হলো ওনার (ওবায়দুল কাদেরের) ভাষায় বলি তলে তলে দুর্বল হয়ে পড়েছে বলেই তারা এই হুমকি গুলো দিচ্ছে।

তিনি বলেন, তারা ব্যাংক লুট করেছে, টাকা পাচার করেছে দেশকে বিক্রির উপক্রম করেছে। এটাকে তারা টিকিয়ে রাখতে চায়। এই পরিস্থিতিকে তারা টিকিয়ে রাখতে চায়। একজন ছাত্রলীগ নেতা খুলনার ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রলীগের নেতা এক কোটি টাকা অফার করেছে তার পার্টিকে ছাত্রলীগের সভাপতি হওয়ার জন্য। কারণ ছাত্রলীগ যুবলীগের পদে থাকলে টাকা পাচার করা যায়। ফরিদপুরের ছাত্রলীগ নেতা দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এই অবস্থা বজায় রাখার জন্যই তারা এমন পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা অবাধ নিরপেক্ষ নির্বাচন চায় না। দেশে গণতন্ত্র চায় না। তারা আবার রাতে নির্বাচন করে ক্ষমতায় থাকতে চায়।

তিনি অভিযোগ করে বলেন, গতকাল থেকে আজ পর্যন্ত ২৫০ থেকে ৩০০ জন নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমি এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রিজভী আরও বলেন, প্রতিটি মানুষের সাফল্যের পেছনে একজন মানুষের অবদান থাকে বাংলাদেশের অনেক সাফল্যের পেছনেও একজন নারী আছে। সেই সাফল্য হলো আওয়ামী লীগের গোপনে টাকা পাচারের সাফল্য। এর পেছনে একজন নারী সেই নারীর নাম হল শেখ হাসিনা।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে জনসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড.আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী,ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ বক্তব্য দেন।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেবি/এসই

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :