রাতে রওশনের বাসায় জিএম কাদের, কী কথা হলো?

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ০২:১০ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ০১:৫৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে জাতীয় পার্টিতে (জাপা) চলছে নানা নাটকীয়তা। ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোট বেধে নির্বাচনে যাওয়া বা না যাওয়া নিয়ে দলটি চেয়ারম্যান জি এম কাদের ও তার ভাবি দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের মধ্যে কিছুদিন ধরেই তুমুল লড়াই চলছিল।

এমনকি জাতীয় পার্টি নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়ে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু করলেও মনোনয়ন নিয়েছিলেন না রওশন এরশাদ। এরপর দলটির মনোনয়ন বিতরণ কার্যক্রম একদিন বৃদ্ধি করা হয়।

এমন পরিস্থিতিতে শনিবার দলটির পক্ষ থেকে জানানো হয় রওশন এরশাদ তিনটি মনোনয়ন ফরম রাখতে বলেছেন। তা রাখা হয়েছে।

দল পরিচালনা ও আসন্ন নির্বাচন নিয়ে দুই নেতার এমন টানাপোড়েনের মধ্যেই শনিবার রাতে রওশনের সঙ্গে দেখা করতে তার বাসায় যান জি এম কাদের।

শনিবার (২৫ নভেম্বর) রাতে জাপার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার রাত পৌনে নয়টার দিকে জি এম কাদের ও রওশন এরশাদের গুলশানের বাসায় যান। সেখানে তারা দুজন পারিবারিকভাবে বৈঠক করেন। বৈঠকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তাদের মধ্যে আলোচনা হয়।

জাতীয় পার্টির শীর্ষ এই দুই নেতার বৈঠকের সময় আরও উপস্থিত ছিলেন বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্, বিরোধীদলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশিদ ও রাহগির আল মাহি এরশাদ (সাদ এরশাদ)।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দুই নেতার মধ্যে এক ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক চলে। জি এম কাদের একাই কথা বলেন রওশন এরশাদের সঙ্গে। বৈঠক শেষে রাত ১০টার দিকে রওশন এরশাদের বাসভবন থেকে বের হয়ে যান জি এম কাদের।

তবে, ওই বৈঠকে তাদের মধ্যে কি নিয়ে আলোচনা হয়েছে এ বিষয়ে কিছুই জানা যায়নি। মুখ খোলেননি দেবর-ভাবী কিংবা অন্য নেতারাও।

(ঢাকাটাইমস/আরআর/এমএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :