রংপুরের ৩টি আসনে ১৫ জনের মনোনয়ন বৈধ

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:৫৮ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:৪২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ ১৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও তিনটি আসনে চার জনের প্রার্থিতা বাতিল ও তিন জনের প্রার্থিতা স্থগিত করা হয়েছে।

রবিবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দ্বিতীয় দিনে রংপুর-৪, রংপুর-৫ এবং রংপুর-৬ আসনে ২২ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়।

৩টি আসনে ৫ জনের প্রার্থিতা বাতিল, ৩ জনের স্থগিত ও বৈধতা পেয়েছেন ১৯ জন। এ নিয়ে মোট বৈধতা পেলেন ৩৪ জন প্রার্থী। নির্বাচন অফিস সূত্র জানায়, শেষ দিনে রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া), রংপুর-৫ (মিঠাপুকুর ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে যাচাই-বাছাই করা হয়। এ সময় রংপুর-৫ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাকির হোসেন ও বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুল ওয়াদুদ মিয়ার প্রার্থিতা স্থগিত ঘোষণা করা হয়। বৈধতা পেয়েছেন, আওয়ামী লীগ মনোনীত রাশেক রহমান, জাতীয় পার্টির আনিছুর রহমান, কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম মন্ডল, বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুর রহমান, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের এনামুল হক, জাকের পার্টির শামীম মিয়া ও বিএনএফ’র আব্দুল বাতেন।

এদিকে রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) আসনে প্রার্থিতা বৈধতা পেয়েছেন বাণিজ্যমন্ত্রী আওয়ামী লীগ মনোনীত টিপু মুনশি, জাতীয় পার্টির মোস্তফা সেলিম, বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী হাকিবুর রহমান।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ৯ প্রার্থীর মধ্যে ৪ জনের প্রার্থিতা বাতিল ও একজনের স্থগিত করা হয়েছে। বৈধতা পেয়েছেন ৪ জন। প্রার্থিতা বাতিলের মধ্যে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী তাকিয়া জাহান চৌধুরী, সিরাজুল ইসলাম, তৃণমূল বিএনপির মো. ইকবাল হোসেন ও বাংলাদেশ কংগ্রেসের মাহবুল আলম। স্থগিত হয়েছেন জাকের পার্টির মো. বেদারুল ইসলাম। বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত স্পিকার শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পার্টির নুর আলম মিয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির জাকারিয়া হোসেন ও ন্যাশনাল পিপলস পাটির হুমায়ুন ইজাজ।

উল্লেখ্য, রংপুরের ৬টি আসনে মোট ভোটার রয়েছে ২৪ লাখ ৩২ হাজার ৫০৪ জন। এর মধ্যে নারী ১২ লাখ ২০ হাজার ৪৩৯ ও পুরুষ ১২ লাখ ১২ হাজার ৪১ জন।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :