বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের উদ্যোগে বিজয় দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২৩, ২৩:৩৫

ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের উদ্যোগে বিপুলসংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে আনন্দঘন পরিবেশে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে দিবসটির প্রত্যুষে মিশনের সকল কর্মকর্তা-কর্মচারী কনস্যুলেট প্রাঙ্গণে উপস্থিত হয়ে কনসাল জেনারেল এমজেএইচ জাবেদের নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে মিলানস্থ প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে কনসাল জেনারেল ও কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপস্থিত সকলেই মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন।

আলোচনা অনুষ্ঠানের পূর্বে মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে চূড়ান্ত বিজয় অর্জনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালিদের আত্মত্যাগ ও সাহসিকতার তাৎপর্য তুলে ধরে বিজয় দিবসের উপর একটি বিশেষ ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

ভাইস কনসাল এ এস এম তাজ-উল-ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনসাল (শ্রম) সাব্বির আহমেদ এবং মিশনের সকলস্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে বক্তব্য দেন- মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, মিলান সিটি কর্পোরেশনের কাউন্সিলর বিভাস চন্দ্র কর, মিলানস্থ জনতা এক্সচেঞ্জ কোম্পানি এসআরএলের ব্যবস্থাপক মো. কামরুল হাসান এবং উত্তর ইতালির বিভিন্ন পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :