নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, সাংবাদিকসহ ২৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩, ১০:১৯ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২৩, ১০:১৬

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে সাংবাদিকসহ আরও ২৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলার পর প্রাথমিকভাবে ১৫ জনের নিহত হওয়ার কথা জানানো হলেও পরে তা বেড়ে ২৫ জনে পৌঁছায়।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, নিহতদরে মধ্যে সাংবাদিক হানিন আলি আল-কাশতানও রয়েছেন। আল কাশতানকে তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে হত্যা করা হয়েছে।

গাজার এই শরণার্থী শিবিরটি সংঘাত শুরুর পর থেকে গত ৭৩ দিনে একাধিকবার ইসরায়েলি বোমা হামলার শিকার হয়েছে। যার ফলে বহু হতাহতের ঘটনাও ঘটেছে।

অন্যদিকে গাজার উত্তরাঞ্চলে অবস্থিত জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলের সর্বশেষ হামলায় অন্তত ৯০ জন নিহত ও আরও ১০০ জনের বেশি আহত হয়েছেন। বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, রোববার জাবালিয়া শহরের আল-বারশ এবং আলওয়ান পরিবারের আবাসিক ভবনে ইসরায়েল হামলা চালায় বলে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে এবং কয়েক ডজন এখনও নিখোঁজ রয়েছেন বলে ওয়াফা তার প্রতিবেদনে জানিয়েছে। স্থানীয়রা এখনও আহতদের সন্ধান করছেন এবং ধ্বংসস্তূপের নিচে আরও মৃতদেহ রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

শিশুসহ আহতদের মধ্যে অনেককে কাছাকাছি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া ফিলিস্তিনি ইসলামিক জিহাদ গোষ্ঠীর মুখপাত্র দাউদ শেহাবের ছেলে নিহতদের মধ্যে রয়েছেন বলে গ্রুপের একজন কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন। তিনি ফোনে বলেন, ‘আমরা বিশ্বাস করি ধ্বংসস্তূপের নিচে মৃত মানুষের সংখ্যা অনেক বেশি কিন্তু ইসরায়েলি গোলাবর্ষণের তীব্রতার কারণে ধ্বংসস্তূপ অপসারণ এবং তাদের উদ্ধারের কোনও উপায় নেই।’

এছাড়া মধ্য গাজার দেইর আল-বালাহ-তে হামলায় কমপক্ষে ১২ ফিলিস্তিনি নিহত এবং কয়েক ডজন আহত হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। দক্ষিণাঞ্চলীয় রাফাহতে একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে আরও চারজন নিহত হয়েছেন।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

রাফায় সীমা লঙ্ঘন করেনি ইসরায়েল: হোয়াইট হাউজ

ভারতের ৪ রাজ্যে ভারী বর্ষণ ও ভূমিধসে ৩৬ জনের মৃত্যু

রাফাহে ইসরায়েলের গোলা বর্ষণে ১৩ নারীসহ নিহত ২১

তিন ইউরোপীয় দেশের ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি, যা বলছে ইসরায়েল

নিজের উদ্ভাবিত পদ্ধতিতে ক্যানসারমুক্ত হলেন অস্ট্রেলীয় চিকিৎসক

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি স্পেন, নরওয়ে-আয়ার‌ল্যান্ডের

রাফায় ইসরায়েলি বিমান হামলা নিয়ে নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক

ঘূর্ণিঝড় রেমাল: প্রবল বৃষ্টিতে মিজোরামে পাথর খনি ধসে নিহত ১৪

যুক্তরাষ্ট্রে ঝড়ের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ২১

তীব্র তাপপ্রবাহে পুড়ছে পাকিস্তান, তাপমাত্রা ছাড়াল ৫২ ডিগ্রি

এই বিভাগের সব খবর

শিরোনাম :