১ লাখ টাকা করে বোনাস পেল এশিয়া কাপজয়ী যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪, ১৮:০২ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৪, ১৭:৫০

গত ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত যুব এশিয়া কাপের ফাইনালে আরব আমিরাতকে ১৯৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো যুব এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। আশিকুর রহমান শিবলীর সেঞ্চুরি, রোহানাত দৌলা বর্ষণ আর মারুফ মৃধার দারুণ বোলিং জুনিয়র টাইগারদের করেছে এশিয়ার সেরা দল। সেই অর্জনের স্বীকৃতি দিয়ে বুধবার (৩ জানুয়ারি) খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের পুরস্কৃত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে প্রত্যেক খেলোয়াড় পেয়েছেন এক লাখ টাকা করে অর্থ পুরস্কার। আর ৫০ হাজার টাকা করে পেয়েছেন সাপোর্ট স্টাফরা।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বিশ্বকাপ জিতলেও এশিয়া কাপে শিরোপা বঞ্চিত ছিল যুবারা। ১৯৮৯ সাল থেকে অংশ নিয়ে ২০২৩ সালের আগ পর্যন্ত সর্বোচ্চ সাফল্য ছিল ২০১৯ সালে রানার্স আপ হওয়া। তবে অপেক্ষা আর বাড়ায়নি মাহফুজুর রহমান রাব্বিরা।

২০২৩ সালে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে ভারতকে সেমিফাইনালে উড়িয়ে দেওয়ার পর ফাইনালে স্বাগতিকদের হারিয়ে শিরোপা ঘরে তুলে যুবারা।

শিরোপা জিতে দেশে ফেরার পর বিসিবি অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের ঘরোয়া আয়োজনে সংবর্ধনাও দিয়েছে। যদিও নির্বাচনি কাজে ব্যস্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ওই অনুষ্ঠানে থাকতে পারেননি। সে কারণে পরবর্তী সময়ে তিনি আবার মাহফুজুর রহমান রাব্বিদের সঙ্গে ডিনারের আয়োজন করেন। ওই সময় কোনো ঘোষণা না এলেও, এবার এশিয়া কাপজয়ী ক্রিকেটারদের বোনাস দিলো বিসিবি।

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে একে একে এসে অর্থ পুরস্কার গ্রহণ করেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফের সদস্যরা। খেলোয়াড়রা প্রত্যেকে পেয়েছেন এক লাখ টাকা পুরস্কার, সাপোর্ট স্টাফের সদস্যরা ৫০ হাজার। এদিকে এশিয়া কাপ জিতেই ক্ষান্ত হচ্ছে না মাহফুজরা। তাদের লক্ষ্য এখন বিশ্বকাপ ট্রফি পুনরুদ্ধার। এশিয়া কাপের দলে থাকা খেলোয়াড়দের নিয়েই আগামী ৭ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় যুবাদের বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। ১৯ জানুয়ারি মাঠে গড়াবে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ২০ জানুয়ারি, ভারতের বিপক্ষে।

(ঢাকাটাইমস/০৩ জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :