ছিটকে গেলেন রাহুল-জাদেজা, দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৪, ১৭:৪৯

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিড পেয়েও জিততে পারেনি ভারত। উল্টো পোপের দুর্দান্ত ব্যাটিং এবং অভিষিক্ত টম হার্টলির স্পিন ঘূর্ণিতে পরাজয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের। ম্যাচ হারের পর আরও একটি দুঃসংবাদ ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য। দ্বিতীয় টেস্টের আগে চোট হানা দিয়েছে ভারতের স্কোয়াডে। বিশাখাপত্তমে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজাকে পাচ্ছে না ভারত।

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৩১ রান তাড়ায় ২ রান করে রান আউট হন জাদেজা। বেন স্টোকসের দারুণ থ্রোতে রান আউটের আগে ক্রিজে ঢুকার সময় পেশিতে টান পড়ে তার। অন্যদিকে মূলত হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন এই অলরাউন্ডার। প্রথম টেস্টের চতুর্থ দিনে ডান হাঁটুতে ব্যথা অনুভব করেন লোকেশ রাহুল। সেটার জন্যই এবার বিশাখাপত্তমে খেলতে পারছেন না এই টপ অর্ডার ব্যাটার।

এই দুই নিয়মিত সদস্য দল থেকে ছিটকে যাওয়ায় সুযোগ মিলেছে একাধিক নতুন মুখের। রাহুলের বদলি হিসেবে স্কোয়াডে জায়গা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার সরফরাজ খান। আর জাদেজার বদলি হিসেবে জায়গা পেয়েছেন বাঁহাতি স্পিনার সৌরভ কুমার। তাছাড়া স্কোয়াডে ফিরেছেন ওয়াশিংটন সুন্দরও।

এদিকে সিরিজের প্রথম টেস্টে ভালো শুরু করেও শেষ পর্যন্ত হেরেছে ভারত। বিশেষ করে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় ইংলিশদের কাছে হার মেনেছে স্বাগতিকরা। ২৮ রানের জয়ে ৫ ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ভারত দল

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সাওয়াল, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মো. সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ, আভেশ খান, রজত পাতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :