অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান নাছিমের

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১৯:০৮

অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা- আসনের সংসদ সদস্য কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যাওয়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের শিক্ষিকা লুৎফুর নাহার করিম তার মেয়ে জান্নাতি তাজরিন নিকিতার জানাজায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে আরও দায়িত্বশীল হতে হবে। যারা ভবন নির্মাণ করবেন, যারা এর দেখভালের দায়িত্বে তারা সহ সবাই আইন মেনে চললে আমরা অগ্নিকাণ্ড প্রতিরোধ করতে পারবো। ভবন নির্মাণের সময় ফায়ার সার্ভিসের নীতিমালা মেনে চলতে হবে, প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ভবনে রাখতে হবে।

নাছিম বলেন, বৃহস্পতিবার রাতে বেইলি রোডে অগ্নিদগ্ধ হয়ে অনেকের প্রাণ গেছে। এই ঘটনায় সারাদেশের মানুষ শোকাহত। এই হৃদয়বিদারক মর্মান্তিক ঘটনা আর কারো সঙ্গে যেন না ঘটে এবং এমন অগ্নিকাণ্ড যাতে আর না হয় আমরা মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করব। আল্লাহ যেন আমাদের সবাইকে হেফাজত করে। এছাড়া আমাদের সবাইকে একটু সতর্কতার সাথে চলাফেরা করতে হবে। গ্যাস লিকেজ, বিদ্যুতের শর্ট সার্কিটসহ অনেক কিছুর মাধ্যমেই দুর্ঘটনা হয়ে থাকে। এগুলো থেকে যতটা সতর্ক থাকা যায় আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে।

ঢাকা- আসনের সংসদ সদস্য বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়ে কাজ করছে। এই ঘটনায় যদি কারো কোন দায় বা অবহেলা থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।

ভিকারুননিসার শিক্ষিকা লুৎফুন নাহারের কথা স্মরণ করে তিনি বলেন, লুৎফুন নাহার একজন ভালো মানুষ ছিলেন। তিনি সাদামাটা বিনয়ী ছিলেন। তার চলে যাওয়ায় আমরা মর্মাহত। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা সহমর্মিতা প্রকাশ করছি। আমরা তার জন্য দোয়া করি আল্লাহ যাতে তাকে জান্নাতবাসী করেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকার জানাযায় অংশগ্রহণের পূর্বে বাহাউদ্দিন নাছিম পীর জঙ্গি মাজার সংলগ্ন মসজিদে জুমার নামাজ আদায় শেষে বেইলি রোডে আগুনের ঘটনায় দশ নং ওয়ার্ডের মারা যাওয়া দুজনের জানাজার নামাজে অংশ নেন।

(ঢাকাটাইমস/০১মার্চ/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

ডিএমপি কমিশনারের আহ্বান, গরমে সুপেয় পানি নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ

হাজারীবাগে নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

মিরপুরে মানসিক ভারসাম্যহীন শিশু ধর্ষণ, তিন কিশোর গ্রেপ্তার

ক্ষতিপূরণ না দিয়ে মুগদায় সড়কের দুই পাশের বাড়ি-স্থাপনা না ভাঙার আহ্বান 

বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে ঢুকে যাওয়া বাসের চালক গ্রেপ্তার

ফের হাতিরঝিলে ভাসমান লাশ

দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের ব্যতিক্রমী উদ্যোগ

খিলগাঁওয়ে পরিচ্ছন্নতা কর্মীর ঝুলন্ত লাশ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

এই বিভাগের সব খবর

শিরোনাম :