মায়ের জানাজায় পলাতক আসামি, গ্রেপ্তার চেষ্টায় পুলিশের ওপর হামলা

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৪, ১১:২১

স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে দীর্ঘদিন পলাতক ছিলেন মো. রোকন মোল্যা (৪০) নামে এক যুবক।

এরই মধ্যে সোমবার সকালে তার মা মারা যান। খবর পেয়ে দুপুরে বাড়িতে এসে মায়ের জানাজায় অংশ নেন রোকন।

এ সময় জানাজাস্থলে হাজির হয় পুলিশ। একপর্যায় জানাজা শেষে পুলিশ তাকে ধরে ফেলেন। কিন্তু বাড়ির স্বজনরা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে রোকনকে ছিনিয়ে নিয়ে যায়।

সোমবার দুপুরে ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকনগর গ্রামে এ ঘটনা ঘটে। ছিনতাই হওয়া আসামি রোকন ওই গ্রামের মোচেন মোল্যার ছেলে। পুলিশের ওপর হামলায় ঘটনায় ঘটনাস্থল থেকে চার স্বজনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও রোকনের পরিবার জানান, রোকন মোল্যার বিরুদ্ধে তার প্রথম স্ত্রী রেহেনা বেগম একটি যৌতুক মামলা দায়ের করেন। কয়েকমাস আগে ওই মামলায় রোকনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর থেকে দীর্ঘদিন পলাতক ছিলেন তিনি। সোমবার মায়ের মৃত্যুর খবর শুনে বাড়িতে আসেন রোকন। পরে মায়ের জানাজায় অংশ নেন তিনি। কিন্তু জানাজা শেষ হওয়া মাত্রই পুলিশ তাকে আটক করে। এ সময় আসামির স্বজনরা পুলিশের উপর হামলা চালিয়ে রোকনকে ছিনিয়ে নেয়।

আসামি ছিনিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করে নগরকান্দা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান বলেন, যৌতুক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ছিলেন রোকন। তাকে ধরতে গেলে স্বজনরা পুলিশের উপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১ টার দিকে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল নগরকান্দা) মো. আসাদুজ্জামান শাকিল ঢাকা ঢাইমসকে বলেন, ‘ছিনিয়ে নেওয়া আসামিকে দ্রুত গ্রেপ্তার করা হবে। ইতোমধ্যে তাকে গ্রেপ্তারে মাঠে কাজ করছে পুলিশ।’

(ঢাকাটাইমস/০২এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :