থ্রি এম ব্র্যান্ডের উইন্ডো ফিল্ম এনেছে ইস্ট কোস্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০১৭, ১৭:১৪ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৭, ১৭:১০

কাঁচের দেয়াল বা বিল্ডিংয়ের জন্য বাংলাদেশের বাজারে থ্রি এম ব্র্যান্ডের উইন্ডো ফিল্ম এনেছে ইস্ট কোস্ট গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইস্ট কোস্ট ডিস্ট্রিবিউশন লিমিটেড।

রবিবার রাজধানীর একটি হোটেলে এই উপলক্ষ্যে একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে কাঁচের দেয়াল এর সুরক্ষা, নিরাপত্তা এবং টেকসই করার উপায় নিয়ে আলোচনা করা হয়।

সেমিনারে বক্তারা বলেন, সৌন্দর্যের কারণে বর্তমানে আমাদের দেশে কাঁচের তৈরি অবকাঠামোর চাহিদা বাড়ছে, যা সূর্যের তাপকে অনেক বেশি আকর্ষণ করে এবং ভঙ্গুরপ্রবণ। থ্রি এম উইন্ডো ফিল্ম এই অবকাঠামোগুলোকে নিরাপদ ও টেকসই করতে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে।

সেমিনারে ইস্ট কোস্ট গ্রুপ তিন ধরনের ফিল্ম বাজারজাতের ঘোষণা দিয়েছে। এগুলো হলো সেফটি অ্যান্ড সিকিউরিটি ফিল্ম, সান কন্ট্রোল (সোলার) ফিল্ম এবং অটোমটিভ ফিল্ম। এই ফিল্মগুলো স্কিন ক্যান্সার ফাউন্ডেশন অ্যান্ড এনার্জি স্টার কর্তৃক অনুমোদিত।

সেফটি অ্যান্ড সিকিউরিটি ফিল্ম কাঁচ ভেঙে যাওয়া রোধ করে। ফলে, দুর্ঘটনার সময় কাঁচজনিত হতাহতের সম্ভাবনা কমে, বোম ব্লাস্ট এর ক্ষতি হ্রাস করে, কাঁচের সাথে সংযুক্ত থাকার ফলে অন্যান্য সম্পদ কম ক্ষতিগ্রস্ত হয়। এটি আচর প্রতিরোধক হিসেবে কাজ করে, অতিমাত্রায় টেকসই করে এবং অতিবেগুনি রশ্মি প্রতিরোধক হিসেবে কাজ করে।

সান কন্ট্রোল (সোলার) ফিল্ম গরমের সময় ভেতরে তাপ হ্রাস করে, শীতাতপজনিত খরচ কমায়, চোখের জন্য আরামদায়ক, আসবাবপত্রের ফ্যাব্রিক ও কার্পেটের মেয়াদকাল বৃদ্ধি করে, উড়ন্ত কাঁচের কারণে সৃষ্ট দুর্ঘটনা হ্রাস করে এবং অভ্যন্তরীণ আসবাবের রঙ ঠিক রাখে।

অটোফিল্ম শতকরা ৯৯ ভাগ পর্যন্ত অতিবেগুনি রশ্মি রোধ করে, অতিমাত্রার তাপ থেকে রক্ষা করে, গোপনীয়তা রক্ষা করে, ব্যক্তিগত সম্পদ রক্ষা করে এবং এটা মোবাইল জিপিএস সেবায় কোনো ধরনের বাধা সৃষ্টি করে না।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন ইস্ট কোস্ট গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুদরি রহিম।

সেমিনারে থ্রি এম কোম্পানি সম্পর্কে বক্তব্য দেন থ্রি এম রিনিউয়েবল এনার্জি ডিভিশনের ব্যবস্থাপক জিরাওয়ান তেরামুঙক্যালানন। ফিল্মগুলোর প্রযুক্তিগত সুবিধা তুলে ধরেন প্রধান বক্তা থ্রি এম এর রিনিউয়েবল এনার্জি ডিভিশনের এনার্জি স্পেশালিস্ট ইউসুফ বি কাসিম।

সেমিনারে বাংলাদেশের বিভিন্ন করপোরেট হাউজের প্রতিনিধি, বিভিন্ন দূতাবাসের প্রতিনিধি, বাংলাদেশের উন্নয়ন অংশিদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিখ্যাত স্থপতিবৃন্দ অংশ নেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/টিএ)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :