মোস্তাফিজ-তাসকিন ভালো জুটি হবে: ওয়ালশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৫:১৪

‘আমার মনে হচ্ছে মোস্তাফিজ ও তাসকিন ভালো জুটি হবে। তাদেরকে বোঝানো হয়েছে, একজন ফাস্ট বোলার নিজে ভালো বল করার পাশাপাশি তার সহযোগীকে সাহায্য করলে তা দলের কাজে লাগে। আমরা সে চিন্তাই করছি। আমরা তরুণ ফাস্ট বোলারদেরও বোঝানো চেষ্টা করছি, সাফল্য পেতে হলে জুটি গড়তে হবে।’ মন্তব্য বাংলাদেশ দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের।

এদিকে মোস্তাফিজের আগের রূপটা ফিরিয়ে আনতে তাকে নিয়ে আলাদা ক্লাস নিচ্ছেন ওয়ালশ। ‘মোস্তাফিজের বোলিং নিয়ে আমি আলাদাভাবে কাজ করছি। বোলিংটা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। উইকেটের খুব কাছে থেকে বল করানোর চেষ্টা করছি। তার বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করার চেষ্টা করছি।’

‘সবার সঙ্গে পুরোপুরি কাজ করার সুযোগ আমি এবারই পেলাম। আমি আসার পর থেকে ওরা টানা খেলার মধ্যেই ছিল। টুর্নামেন্ট বা সিরিজ চলার সময়ে বাড়তি কোনো বিষয় নিয়ে কাজ করা কঠিন। আমি সেটা করিনি। কেউ কেউ বলছে ওদের বোলিং অ্যাকশন নাকি আমি বদলে ফেলেছি। আসলে এসব কিছুই হয়নি। আমি ওদের সাহায্য করছি এবং অনুপ্রেরণা যোগাচ্ছি।’ মন্তব্য ওয়ালশের।

প্রসঙ্গত, কোর্টনি ওয়ালশ, এক সময়ের দুর্দান্ত একজন পেসার। যার সামনে হিমশিম খেত বিশ্বের সব তাবড় ব্যাটসম্যান। ভালো ইনিংস খেলার আগেই ব্যাটসম্যানদের বিদায় করতেন কোর্টনি। সাবেক এই ক্যারিবিয়ান তারকা দেশের হয়ে ১৩২ টেস্টে ৫১৯টি উইকেট নিয়েছেন।

২০০১ সালে অবসর নেন তিনি। টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে অনেক দিন ছিল কোর্টনি ওয়ালশের নাম। ওয়েস্ট ইন্ডিজের হয়ে রঙ্গিন জার্সিতে ২০৫ ওয়ানডেতে নিয়েছেন ২২৭টি উইকেট। এছাড়া ২২টি টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছেন এই ওয়ালশ।

(ঢাকাটাইমস/২৬জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :