ঘরোয়া উপায়ে সারবে ক্যানসার

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৮

ক্যানসারের চিকিৎসায় আশার বাণী শুনিয়েছেন ইতালির এক চিকিৎসক। তুলিও সিমোনসিনি নামের ওই গবেষক দাবি করছেন মাত্র ৫-১০ টাকা মূল্যের নিত্যপ্রয়োজনীয় ঘরোয়া উপাদানের সাহায্যেই ক্যানসার নিরাময় করা সম্ভব।

সিমোনসিনির মতে, ক্যানসার এক ধরনের ফুসকুড়ি যা বেকিং সোডার সাহায্যে সহজেই দূর করা যায়।

তার লেখা ‘ক্যানসার ইজ অ্যা ফাঙ্গাস: অ্যা রিভল্যুশন ইন টিউমার থেরাপি’ (Cancer is a Fungus: A Revolution in Tumor Therapy) বইয়েও এ কথা উল্লেখ করেছেন তিনি।

বেকিং সোডার সাহায্যে সিমোনসিনি শত শত রোগীর চিকিৎসা করেছেন বলেও দাবি করেছেন তার এই বইয়ে।

বিকল্প ওষুধের (অল্টারনেটিভ মেডিসিন) প্রবক্তা সিমোনসিনির দাবি, এই পদ্ধতির সাহায্যে তিনি সব রকম স্টেজের ক্যানসারে রোগীদের চিকিৎসা করেছেন এবং এই ওষুধ সবার জন্যই একশো ভাগ কার্যকর হয়েছে। তার মতে, ক্যানসারের চিকিৎসা ক্ষেত্রে যে বেদনাদায়ক বাস্তবতা রয়েছে তা কোনও না কোনও ভাবে অনকোলজি বা ক্যানসার প্রতিরোধের অব্যর্থ উপায় আবিষ্কারের ব্যর্থতার সঙ্গে যুক্ত। আধুনিক অনকোলজি ক্যানসার রোগীদের সব প্রশ্নের উত্তর দিতে সক্ষম—তা প্রমাণ করতে বধ্যপরিকর সিমোনসিনি।

তার মতে, যেকোনো পর্যায়ের ক্যানসারকে মাত্র ১০ দিনের মধ্যেই নিয়ন্ত্রণে আনা যেতে পারে বেকিং সোডা বা খাবার সোডা ব্যবহার করে।

তার মতে, যে ফুসকুরি জাতীয় ছত্রাক (Fungi) সব সময় তার সঙ্গে একটি টিউমার নিয়ে আসে। এটা ভিভো এবং ইনভিট্রো— দু’ধরনের গবেষণায়তেই প্রমাণিত হয়েছে। সিমোনসিনির মতে, ছত্রাক ক্যানসার তৈরি করে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে দুর্বল করে এবং তারপর গোটা শরীরকে আক্রমণ করে। ক্যান্সারের প্রতিটি ধরনের পেছনে রয়েছে ক্যানডিডা ফাংগাস। বেশ কয়েকটি গবেষণার মাধ্যমে এ বিষয়ে নিশ্চিত হয়েছেন তিনি।

সময়ের সঙ্গে সঙ্গে আমাদের কোষ দুর্বল আর ক্লান্ত হয়ে অজানা কোষ উৎপাদন শুরু করে।

সিমোনসিনির মতে, ক্যানসার এমন একটি আলসার (ঘা), যেখানে বিকৃত কোষগুলো জমা হয়ে শরীরের ভেতরেই আলাদা একটা বসতি বা উপনিবেশ গড়ে তোলে।

স্কিন বা ত্বকের ক্যানসারের বিরুদ্ধে সবচেয়ে ভাল উপাদান হল বেকিং সোডা এবং টিংচার আয়োডিন। অনেক গবেষণায় এটা প্রমাণিত হয়েছে যে, বেকিং সোডা ক্যানসারের বিরুদ্ধে অন্তঃকোষীয় কার্যসাধনে সক্ষম।

সিমোনসিনি জানান, তিনি বিগত ২০ বছরেরও বেশি সময় চিকিৎসা করছেন। এই দীর্ঘ সময়কালে তিনি এমন অনেক ক্যানসারের রোগী পেয়েছেন, যাদের সুস্থ হয়ে ওঠার বিষয়ে অধিকাংশ চিকিৎসকই হাল ছেড়ে দিয়েছিলেন। কিন্তু তিনি তার চিকিৎসার মাধ্যমে তাদের সারিয়ে তুলেছেন। বর্তমানে এরা প্রত্যেকেই সুস্থ জীবনে ফিরে গিয়েছেন। ওই ইতালীয় এই চিকিৎসক-গবেষকের মতে, ক্যানসারকে নির্মূল করার সবচেয়ে ভাল উপায় হল একে বেকিং সোডার সংস্পর্শে নিয়ে আসা।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

বিএমডিসি ছাড়া ‘ভুল চিকিৎসা’ বলার অধিকার কারো নেই: স্বাস্থ্যমন্ত্রী 

নারী মাদকসেবীদের চিকিৎসায় দশ বছরে আহ্ছানিয়া মিশন

সুস্থ আছেন জোড়া মাথা আলাদা করা দুই শিশু: স্বাস্থ্যমন্ত্রী

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করব না: স্বাস্থ্যমন্ত্রী

দেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা, ঢাকা কতটা ঝুঁকিতে?

বিশ্ব ম্যালেরিয়া দিবস: জানুন মশাবাহিত এ রোগ প্রতিরোধের উপায়

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :