বোয়ালমারীতে র‌্যাবের হাতে প্রতারক আটক

ফরিদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১৭:৩৭

ফরিদপুরের বোয়ালমারীতে চাকরি দেওয়ার নামে প্রতারক চক্রের সদস্য মো. লিয়াকত হোসেনকে (৩১) আটক করেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ৮ ফরিদপুর ক্যাম্পের সদস্যরা।

সোমবার ভোর ৫টার দিকে উপজেলার গুণবহা ইউনিয়নের ফেলাননগর গ্রামের নিজ বাড়ি থেকে আটকের পর তাকে থানায় সোপর্দ করা হয়।

এ সময় লিয়াকত হোসেনের বাড়ি থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ভুয়া আইডি কার্ড, ভুয়া চাকরির নিয়োগপত্র, ভুয়া সিল, স্ট্যাম্প ও স্ট্যাম্প প্যাড এবং চাকরি প্রত্যাশিত ব্যক্তিদের বিপুল সংখ্যক আবেদনপত্র জব্দ করা হয়।

র‌্যাব-৮ ফরিদপুরের উপ-পরিচালক মেজর শেখ নাজমুল আরেফিন জানান, লিয়াকত দীর্ঘদিন ধরে ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় নিজেকে কখনও পুলিশ কর্মকর্তা, কখনও সেনা কর্মকতা, কখনও ব্যাংকার, কখনও সাংবাদিক আবার কখনও বা একমি কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা হিসাবে পরিচয় দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করে আসছিলেন। তিনি সরকারি ও বেসরকারি চাকরি দেওয়ার প্রলোভনে ভুয়া লিখিত পরীক্ষাসহ মৌখিক ভাইভা বোর্ড বসিয়ে বিভিন্ন ধরনের নকল সিলমোহর ও কাগজপত্র তৈরির মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দিয়ে মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। লিয়াকতের কাছে প্রতারণার শিকার তিন তরুণ সংস্থাটির কার্যালয়ে এ ব্যাপারে লিখিত অভিযোগ দেন। তদন্তে অভিযোগগুলোর প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই ব্যক্তিকে আটক করা হয়েছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান জানান, এ ব্যাপারে লিয়াকতের কাছে প্রতারিত বোয়ালমারীর তুহিন শেখ বাদী হয়ে প্রতারণার মামলা করেছেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :