চুরি গেল অজি অধিনায়কের ওয়ালেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১১:৩১ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১১:৩০

করোনা ভাইরাসে কাঁপছে গোটা বিশ্ব। মারণ ভাইরাসের সঙ্গে বিশ্ব লড়ছে বেঁচে থাকার লড়াই। কোথাও চলছে পুরোদমে লকডাউন। কোথাও চলছে সেলফ আইসোলেশন। এই অবস্থাতেও দুষ্কুতিকারীদের দৌরাত্ম কমছে না। গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ছয় মাসের জন্য বর্ডার সিল করে দিয়েছে সরকার। স্বাভাবিকভাবেই স্তব্ধ জনপদ, অস্ট্রেলীয় ক্রিকেট। বাড়ির পাশেই গ্যারেজে ব্যক্তিগত জিম বানিয়েছেন টিম পেইন। সেখানেই তিনি গাড়ি পার্কিং করেছিলেন। ফাঁকা রাস্তা দেখে চোরেরা পেইনের গাড়ি থেকে ওয়ালেট ও মূল্যবান কিছু জিনিস চুরি করে নিয়ে যায়।

তবে মজার বিষয় হলো, ওই ওয়ালেট নিয়ে চোর সোজা পৌঁছে যায় স্থানীয় ম্যাকডোনাল্ড রেস্তোঁরার কাউন্টারে। কিন্তু উদরপূর্তির আগেই পেইনের কাছে চুরি যাওয়া ওয়ালেটের খবর পৌঁছে যায়। ৩৫ বছর বয়সি অজি অধিনায়ক পেইন জানিয়েছেন, ‘ব্যাংকের ফোন পেয়ে আমার ঘুম ভাঙে। আমাকে জানানো হয়, আমার অ্যাকাউন্ট থেকে, সন্দেহজনক ট্রানজেকশন করা হচ্ছে। সঙ্গে সঙ্গে দৌড়ে গিয়ে দেখি গাড়ির দরজা খোলা, ওয়ালেট ও বেশ কিছু জিনিসপত্র নেই। তখনই বুঝতে পারি এসব কীর্তি কোনও চোরেরই হবে।

এ ব্যাপারে পেইন বলেন, ‘অনলাইনে অ্যাকাউন্ট চেক করে দেখি আমার ওয়ালেট থেকে ম্যাকডোনাল্ডে কিছু খাবার কেনা হয়েছে। তখন খুব হাসি পাচ্ছিল। মনে মনে ভাবছিলাম চোরের নিশ্চয়ই প্রচণ্ড খিদে পেয়েছিল। তাই ওয়ালেট চুরি করে সঙ্গে সঙ্গে সে দৌড়ে গেছে ম্যাকডোনাল্ডে খাবার খাওয়ার জন্য। আসলে গোটা দেশে লকডাউনের জেরে বহু মানুষ সমস্যায় পড়েছেন। অনেকেই আধপেটা খেয়ে জীবন যাপন করছেন। আমার মনে হয়েছে, তেমনই এক ক্ষুধার্ত আমার গাড়ির দরজা খুলে ওয়ালেট নিয়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। আমি খুশি হয়েছি যে, চোর ওই ওয়ালেট দিয়ে খাবার কিনে খেয়েছে বলে।’

করোনাভাইরাসের জেরে ক্রিকেট পুরোপুরি বন্ধ। তাই নিজেকে ফিট রাখতে গ্যারেজে তিনি বানিয়ে নিয়েছেন প্র্যাকটিসের জায়গা। অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেছেন, ‘কোকাবুরা কোম্পানি আমাকে বেশ কিছু বল প্র্যাকটিসের জন্য পাঠিয়েছে। আমি সেগুলো নিয়ে এখন গ্যারেজে কভার ড্রাইভ প্র্যাকটিস করছি। আমাদের তৈরি থাকতে হবে। যাতে ফের ক্রিকেট শুরু হলে মানিয়ে নিতে সমস্যা না হয়। শুধু আমি নই। দলের অধিকাংশ ক্রিকেটারই নিজের নিজের মতো করে প্র্যাকটিস করছে।’

(ঢাকাটাইমস/০১ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :