করোনায় অসহায়দের পাশে ‘সচেতন ছাত্র সমাজ’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ মে ২০২০, ১৬:০৪

মানবতারসেবায় নিয়োজিত সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘সচেতন ছাত্র সমাজ’। চলমান মহামারি করোনার কারণে দেশের নিম্নবিত্ত মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অধিকাংশ নিম্নবিত্ত পরিবারের মৌলিক অধিকারটুকু আদায় হচ্ছে না। ঠিক সেই সময় দুইশ নিম্নবিত্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে ‘সচেতন ছাত্র সমাজ’ নামক সংগঠনটি।

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার হাপানিয়া, হাটাইল, ঘুশুরিয়া, চরসলিমাবাদ, পয়লা, চৌবারিয়া, রেহাইপুকুরিয়া, চরনাকালিয়া, চর বিনানুইসহ সম্ভুদিয়া অঞ্চলের দুইশটি অসহায় ও নিম্নবিত্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সংগঠনটি। শিক্ষা, স্বাস্থ্য এবং সচেতনতাকে সামনে রেখে কাজ করে ‘সচেতন ছাত্র সমাজ-(C.S.S)’। প্রতিষ্ঠাকালীন সময় থেকে সংগঠনের প্রতিশ্রুতি রক্ষার নিমিত্তে সমাজের দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে প্রতি বছর সচেতন ছাত্র সমাজ ত্রাণ কার্যক্রম পরিচালনা করে। চলমান করোনা মহামারিতে জরুরিভিত্তিতে চৌহালীর দুঃস্থ মানুষের পাশে দাড়ায় ‘সচেতন ছাত্র সমাজ-(C.S.S)’ নামক সংগঠনটি।

এ বিষয়ে সচেতন ছাত্র সমাজের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. মুস্তাকিম বলেন, যখনই সমাজ কোন দুর্যোগের মুখোমুখি হয়েছে তখনই আমরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। ভবিষ্যতেও আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সংগঠনের সভাপতি মির্জা ডা. শহিদুল ইসলাম বলেন, শিক্ষা আর সচেতনতা নিয়ে বছরব্যাপী কাজ করে সচেতন ছাত্র সমাজ। সেই সাথে দেশের প্রয়োজনে যে কোন সমাজসেবামূলক কাজে অগ্রগামী এই সংগঠন। আমাদের এই ত্রাণসামগ্রী বিতরণ সেই কার্যক্রমেরই অংশবিশেষ।

শিক্ষা, স্বাস্থ্য,সচেতনতার প্রতি লক্ষ্য রেখে তারা সমাজের ক্রান্তিলগ্নে অসহায় মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৫মে/আইএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :