আইরিনের কণ্ঠে তসলিমার বিখ্যাত কবিতা

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১৮ জুন ২০২০, ১১:৫৮ | প্রকাশিত : ১৮ জুন ২০২০, ১১:৪৬

দেশের বিতর্কিত ও নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের বিখ্যাত কবিতা ‘ভুল প্রেমে কেটে গেছে তিরিশ বসন্ত’। প্রেমিকের প্রতি অভিমান থেকে লেখা কবিতাটি এবার ভিডিও আকারে নিয়ে হাজির হচ্ছেন হালের ক্রেজ আইরিন সুলতানা। কবিতাটি আবৃত্তিও করেছেন তিনি, আবার মডেলও হয়েছেন।

এরই মধ্যে তরুণ নির্মাতা ইভান মনোয়ারের পরিচালনায় আবৃত্তিটির জন্য দৃশ্যধারণ করা হয়েছে। আর ভিডিওচিত্রটির মাধ্যমে নিজের ইউটিউব চ্যানেল চালু করতে যাচ্ছেন আইরিন। সম্প্রতি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র এলাকা, বিজয় সরনী ও পান্থপথের রেস্টুরেন্ট কফি বাজে কবিতার জন্য ভিডিওচিত্র ধারণ করা হয়েছে।

নিজের শৈল্পিক সত্তাকে কখনোই কম্প্রোমাইস করতে রাজি নন আইরিন। তাই এখন থেকে প্রতিনিয়ত তার চ্যানেলটিতে এই ধরণের প্রোডাকশন তিনি মাঝে মধ্যেই করবেন বলে জানান। এও জানান, মোবাইল দিয়ে করা কোনো ভিডিও তিনি কন্টেন্ট হিসেবে দিবেন না।

আইরিনের কথা, ‘দর্শক আমাকে যেভাবে দেখে অভ্যস্থ তাদের কাছে সেভাবেই থাকতে চাই। এজন্য পেশাদারভাবেই কাজ করব। আমি আর্টিস্ট। আমার কাজ পারফর্ম করা। একজন ডিওপি যেভাবে ক্যামেরায় দেখাবেন, একজন পরিচালক যেভাবে কাজটা করাবেন সেভাবে তো আমি পারব না। সেজন্য ভেবে চিন্তেই কাজ করব।’

কিন্তু শুরুতেই কেন তসলিমা নাসরিন? আইরিন বলেন, ‘ওনার এ কবিতাটা আমার খুব ভালো লাগে। তাই আবৃত্তির পাশাপাশি ভিজ্যুয়াল করার চিন্তা করলাম।’ পরিচালক ইভান মনোয়ার বলেন, ‘আইরিন খুব চমৎকার আবৃত্তি করেছে। কবিতাটির যে দৃশ্যকল্প তার সঙ্গে পারফেক্ট ম্যাচ হয়েছে। আসছে ঈদে আইরিনের চ্যানেলটিতে আবৃত্তিটি প্রকাশিত হবে।’

ঢাকাটাইমস/১৮জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :