আবুল হাসানাত আবদুল্লাহ আইসিইউতে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৪ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৯
ফাইল ছবি

করোনা উপসর্গ নিয়ে গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) স্থানান্তর করা হয়েছে।

আবুল হাসানাত আবদুল্লাহর একান্ত সচিব (পিএস) খায়রুল বাশার জানান, মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে আবুল হাসানাত আবদুল্লাহর শ্বাসকষ্ট শুরু হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে রাত ৯টার দিকে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি স্কয়ারের আইসোলেশন বিভাগের আইসিইউতে রয়েছেন।

আবুল হাসানাত আবদুল্লাহর সঙ্গে রয়েছেন একমাত্র মেয়ে কান্তা আব্দুল্লাহ। তার সুস্থতার জন্য দলের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে।

করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। বুধবার দুপুরে রিপোর্ট পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণবঙ্গের রাজনীতির অন্যতম নিয়ন্ত্রক হিসেবে পরিচিত আবুল হাসানাত আবদুল্লাহর বয়স ৭৫ বছর। তিনি বরিশাল-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য। তিনি পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়কও।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে আবুল হাসানাত আবদুল্লাহ সংসদের চিফ হুইপ নির্বাচিত হন। ওই সময় পার্বত্য শান্তি চুক্তিতে তার বিশেষ ভূমিকা ছিল। সরকারের পক্ষে তিনিই সই করেন।

প্রধানমন্ত্রীর ফুফাতো ভাই আবুল হাসানাত আবদুল্লাহর স্ত্রী সাহান আরা আবদুল্লাহ গত ৭ জুন ইন্তেকাল করেন। তার ছেলে সাদেক আবদুল্লাহ বরিশাল সিটি করপোরেশনের মেয়র।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :