নাম বদলে ‘বর্ডার’ এখন ‘সুলতানপুর’, মিলল সেন্সর

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৪২ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:৪১

তিন মাস আগের কথা। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির পরিচালিত ‘বর্ডার’ সিনেমার নাম ও বেশকিছু দৃশ্য নিয়ে আপত্তি জানিয়ে প্রদর্শনের অযোগ্য ঘোষণা করে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। পরবর্তীতে সেসব দৃশ্য কর্তন ও নাম পরিবর্তন করে ফের সেন্সর বোর্ডে জমা দেয়া হয়।

এবার সিনেমাটি প্রদর্শনের যোগ্য ঘোষিত হয়েছে। অর্থাৎ, সেন্সর ছাড়পত্র পেয়েছে। তবে পুরো প্রক্রিয়ার সিনেমাটির নাম বদলে নতুন নাম দেওয়া হয়েছে ‘সুলতানপুর’। এ ছাড়া আর কী বদলে গিয়েছে তা অবশ্য জানা যায়নি।

শুক্রবার (২ ডিসেম্বর) সিনেমার পরিচালক সৈকত নাসির সেন্সর ছাড়পত্র পাওয়ার খরব নিশ্চিত করে বলেন, 'সেন্সর বোর্ড সদস্যদের ভূয়সী প্রশংসায় সেন্সর পেল সুলতানপুর (বর্ডার)। ধন্যবাদ সবাইকে, যারা পাশে ছিলেন সবসময়।'

কবে নাগাদ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এ প্রসঙ্গে পরিচালক ঢাকাটাইমসকে বলেন, 'আমরা দ্রুতই সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছি। বিশ্বকাপ ফুটবল চলছে। এটি শেষ হলে মুক্তির পরিকল্পনা আছে।'

এর আগে গত সেপ্টেম্বরে সিনেমাটির মুক্তির প্রস্তুতি নিচ্ছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু সেন্সরে আপত্তি থাকার কারণে প্রস্তুতি ভেস্তে যায়।

সুলতানপুর দেশের একটি সীমান্তবর্তী এলাকার নাম। এই অঞ্চলে অবৈধভাবে পার হয় মানুষ, গরুসহ নানা জিনিস। তেমনি আবার হয় মাদকসহ নানা দ্রব্যাদির চোরাচালান। এই চোরাচালানকে ঘিরে গড়ে ওঠে বিভিন্ন গ্যাং। তাদের মাঝে ঘটে নানা ঘাত, প্রতিঘাত, সংঘাত। এমনই সীমান্তবর্তী এলাকার কিছু মানুষের জীবনচক্র নিয়ে ‘সুলতানপুর’ সিনেমার গল্প। গত আগস্টে অন্তর্জালে প্রকাশ পায় সিনেমাটির প্রথম পোস্টার।

সিনেমার কাহিনি লিখেছেন আসাদ জামান। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার। আরও আছেন সুমন ফারুক, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, অধরা খান, মৌমিতা মৌ, শাহিন মৃধা। সিনেমাটি প্রযোজনা করছেন ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :