ফেব্রুয়ারিতে সীমান্তে ১২০ কোটি টাকার চোরাচালান জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ১৮:২৮

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ১২০ কোটি ৯৩ লাখ ৪৩ হাজার টাকার বিভিন্ন চোরাচালান পণ্যসামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এসব পণ্যসামগ্রী জব্দ করা হয়।

বৃহস্পতিবার বিজিবির জণসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২২ কেজি ১৬৩ গ্রাম স্বর্ণ, তিন কেজি ৬৩০ গ্রাম রূপা, এক লাখ ২৯ হাজার ৩৫৬টি কসমেটিক্স সামগ্রী, ১৫ হাজার ২৩২টি ইমিটেশন গহনা, নয় হাজার ৭৩৮টি শাড়ি, দুই হাজার ৬০৮টি থ্রিপিস,শার্টপিস, চাদর, কম্বল, পাঁচ হাজার ৩২২টি তৈরি পোষাক, তিন হাজার ৪০ ঘণফুট কাঠ, আট হাজার ১৩৬ কেজি চা পাতা, ৬৫ হাজার ৮০০ কেজি কয়লা, তিনটি কষ্টি পাথরের মূর্তি, ১১৫ কেজি কারেন্ট জাল, ২৪৩ প্যাকেট কীটনাশক, ৬৬৫ কেজি গ্যামাক্সিন পাউডার, চারটি ট্রাক,কাভার্ডভ্যান, ১৪টি পিকআপ, তিনটি ব্যক্তিগত গাড়ি, ১৬টি সিএনজি,ইজিবাইক এবং ৪৭টি মোটরসাইকেল। বিজিবি জানায়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে চারটি পিস্তল, একটি এসএমজি, একটি রিভলভার, একটি রাইফেল, চারটি বিভিন্ন প্রকার গান, দুইটি ম্যাগাজিন এবং ৪০ রাউন্ড গুলি।

বিজিবি আরও জানায়, অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্যও জব্দ করা হয়। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে- আট লাখ ৩১ হাজার ১৪৫ পিস ইয়াবা ট্যাবলেট, তিন কেজি ৬৮১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১২ কেজি ৪২৯ গ্রাম হেরোইন, ১৯ হাজার ৫৮৭ বোতল ফেনসিডিল, ১৮ হাজার ১৬৭ বোতল বিদেশি মদ, চার হাজার ৩১৬ ক্যান বিয়ার, দুই হাজার ২৭১ কেজি গাঁজা, এক লাখ ৪৩ হাজার ২২৩ প্যাকেট বিড়ি ও সিগারেট, ২৪ হাজার ৮১৩টি নেশাজাতীয় ইনজেকশন, ছয় হাজার ১৬৫টি ইস্কাফ সিরাপ, দুই লাখ ৫১৯ বোতল এমকেডিল, কফিডিল, দুই লাখ ৪৩ হাজার ৭১ পিস বিভিন্ন প্রকার ওষুধ, এক হাজার ৭১০টি এ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট এবং ২৭ হাজার ৫২৯টি অন্যান্য ট্যাবলেট। এছাড়া ২৬০ একর জমিতে চাষকৃত পপিক্ষেত ধ্বংস করা হয়।

সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৩১ জন চোরাচালানীকে আটক করা হয়। আর অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৪১ জন বাংলাদেশি নাগরিক ও ১০ জন ভারতীয় নাগরিককে আটক করা হয় বলেও জানায় বিজিবি।

(ঢাকাটাইমস/০২ মার্চ/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩

এসবির অফিসার পরিচয় দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৯

বেকারত্ব ঘুচাতে শিখেন অটোরিকশা ছিনতাই, গড়ে তোলেন চক্র

রিমান্ডে লোমহর্ষক তথ্য: মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন

মিল্টন সমাদ্দারের কর্মকাণ্ডের দায় তার স্ত্রী এড়াতে পারেন না: ডিবিপ্রধান

‘আইন যেটা চাইবে সেটাই হবে’, জিজ্ঞাসাবাদ শেষে মিল্টন সমাদ্দারের স্ত্রী

জিজ্ঞাসাবাদের জন্য মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে

ফ্ল্যাটের ভুয়া দলিল মর্টগেজ দিয়ে ৫০ কোটি টাকা ব্যাংক লোন নেয় চক্রটি

কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭

কাঠগড়ায় দাঁড়িয়ে যা বললেন মিল্টন সমাদ্দার

এই বিভাগের সব খবর

শিরোনাম :