ভালো খেলেও লেবাননের কাছে বাংলাদেশের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জুন ২০২৩, ১৮:১৬ | প্রকাশিত : ২২ জুন ২০২৩, ১৮:০১

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী লেবালনের বিরুদ্ধে চোখে চোখ রেখে খেলেছে বাংলাদেশ দল। লাল-সবুজের প্রতিনিধিত্বকারী গোল হজম করে বসলো একম শেষ মুহূর্তে। ফলে লেবাননের কাছে ২-০ গোলে হেরে এবারের সাফ মিশন শুরু করলেন জামাল ভূঁইয়ারা।

শক্তিমত্তার বিচারে বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে লেবানন। ফিফা র‌্যাঙ্কিংয়ে লেবাননের অবস্থান ৯৯ নম্বরে। উল্টো দিকে বাংলাদেশ অবস্থান করছে বিশ্ব ফুটবল র‌্যাঙ্কিংয়ের ১৯২ নম্বরে।

তাই ম্যাচের শুরু থেকেই অনেকটা রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকেন বাংলাদেশের ফুটবলাররা। লেবাননের বিপক্ষে ড্র করে একটি পয়েন্ট অর্জন করাই ছিল বাংলাদেশের লক্ষ্য। তাই তো প্রথমার্ধের পুরোটা সময় নিজেদের গোলবার অক্ষুণ্ন রাখে দল। ফলে গোলশূন্য ব্যবধানেই বিরতিতে যায় দল।

দ্বিতীয়ার্ধের খেলায় দুর্দান্ত খেলতে থাকে দুদলই। শুরুর দিকে মুহুর্মুহু আক্রমণ চালাতে থাকে লেবানন। এরপর কিছুক্ষণ পর গোছানো ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। ৬০তম মিনিটে গোলের সুবর্ণ সুযোগও পেয়েছিলো ক্যারবেরার শিষ্যরা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও গোল আদায় করতে পারেননি ফয়সাল আহমেদ ফাহিম।

উল্টো ম্যাচের ৮০তম মিনিটে কাউন্টার অ্যাটাকে বাংলাদেশের জালে বল পাঠায় লেবানন। এ সময় গোল করে দলকে লিড এনে দেন লেবাননের দলনেতা হাসান হোতাক। আর যোগ করা সময়ে ব্যবধানে দ্বিগুণ করেন খলিল বাদের। ম্যাচটি শেষ হয় ২-০ গোল ব্যবধানে।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :