প্রোটিয়াদের হারিয়ে সিরিজ সমতায় ফিরল টাইগার যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৩, ১৭:৩৮

খুলনার শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে সফররত দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে ১৪ রানে হারিয়ে সিরিজ সমতায় ফিরল বাংলাদেশের যুবারা। শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৮ রান ‍তুলে স্বাগতিকরা। জবাবে ২৫৪ রানে থেমেছে প্রোটিয়াদের ইনিংস।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার। ওপেনিং জুটিতে আসে ৬০ রান। ৩৭ বলে ২৫ রান করে আউট হন রিজওয়ান চৌধুরী। আরেক ওপেনার আদিল বিন সিদ্দিকের ব্যাট থেকে আসে ৪১ রান। এছাড়া আসিকুর রহমান শিবলি ১৪ ও আহ্রার আমিন শূন্য রানে আউট হন।

পঞ্চম উইকেট জুটিতে বাংলাদেশের দলীয় স্কোর এগিয়ে নিতে থাকেন আরিফুল ইসলাম ও শিহাব জেমস। মাত্র ২ রানের জন্য অর্ধশতক মিস করেন আরিফুল। আউট হন ৪৮ রানে। এদিকে অর্ধশতক পূরণের পর ৬৯ রানে থামেন জেমস। শেষদিকে মাত্র ১২ বলে ২৭ রান করেন মাহফুজুর রহমান। আর ২৮ রানে অপরাজিত থাকেন জাকারিয়া ইসলাম হাসান।

রান তাড়া করতে নেমে ১ রান করে আউট হন প্রোটিয়া ওপেনার লুহান প্রিটোরিয়াস। আরেক ওপেনার জোনাথন ভ্যান জিল করেন ২০ রান। এছাড়া রিচার্ড ২৪ ও জেমস করেন ৭ রান। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৫ রানে থামেন তারকা ব্যাটার ডেভিড টেগার।

শেষদিকে জয়ের জন্য আপ্রাণ চেষ্টা চালান মারাইস ও ওলিভাররা। কিন্তু হার ঠেকাতে পারেননি তারা। দুজনই আউট হন ৩৮ রান করে। এছাড়া রোমাসান পিলাই ১৪ ও লিয়াম আল্ডার ১৮ রান করেন। পোটসানে করেন ২ রান। আর ৬ রানে অপরাজিত থাকেন মাফাকা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রাফি উজ্জামান। দুটি করে উইকেট পেয়েছেন রোহানত দৌলা বর্ষণ ও আরিফুল ইসলাম। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন মাহফুজুর রহমান।

(ঢাকাটাইমস/০৯জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :