অভিষেকে মেসির ফ্রি-কিক গোল, ইন্টার মিয়ামির জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২৩, ১৫:২৪

আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামিতে ফ্রি-কিক গোলের মাধ্যমে নিজের অভিষেকটা রাঙালেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তার করা অতিরিক্ত সময়ের এই গোলের সুবাদে ২-১ গোলের নাটকীয় জয় পেয়েছে ইন্টার মিয়ামি। মিয়ামির পক্ষে অন্য গোলটি করেন রবার্ট টেলর। আর ক্রুজ আজুলের হয়ে একটি গোল করেন উরিয়েল আন্টুনা।

ড্রাইভ পিংক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে খানিকটা এগিয়ে ছিল লিওনেল মেসির ইন্টার মিয়ামি। কিন্তু আক্রমণে এগিয়ে ছিল প্রতিপক্ষ ক্রুজ আজুল। পুরো ম্যাচের ৫৩ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে ইন্টার মিয়ামির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবারে শট নেয় মোট ছয়টি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয় ক্রুজ আজুলের ফুটবলাররা। আর ইন্টার মিয়ামির গোলবার বরাবর শট নেয় মোট আটটি। এতে গোলে এসেছে মাত্র একটি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেললেও প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৪৪তম মিনিট পর্যন্ত। এ সময় ডিবক্সের ভেতর থেকে দারুণ এক গোলে ইন্টার মায়ামিকে এগিয়ে দেন ফিনল্যান্ডের রবার্ট টেইলর। প্রথমার্ধের খেলা শেষ হয়েছে ১-০ গোল ব্যবধানেই।

অতপর দ্বিতীয়ার্ধের শুরু দিকেই অপেক্ষার প্রহরের অবসান ঘটে। ম্যাচের ৫৪তম মিনিটের সময়য় বেঞ্জামিন ক্রেমাশ্চিকে তুলে মাঠে নামানো হয় মেসিকে। একই সময় ডেভিড রুইজকে তুলে নিয়ে মাঠে নামানো হয় সার্জিও বুস্কেটসকে।

তবে তাদের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। কর্নার থেকে পাওয়া আক্রমণে ক্রুজ আজুলকে সমতায় ফেরান মেক্সিকান উইঙ্গার উরিয়েল আন্টুনা। ম্যাচের বয়স তখন ৬৫ মিনিট। এভাবে শেষ হতে চলছিল খেলা। কিন্তু ম্যাচের রোমাঞ্চ তখনও বাকি। যোগ করা সময়ে দুর্দান্ত এক ফ্রি কিক থেকে গোল করে ইন্টার মিয়ামিকে জেতান লিওনেল মেসি। ম্যাচটি শেষ হয় ২-১ গোল ব্যবধানে।

(ঢাকাটাইমস/২২জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :