ডক্টর ইউনুস এই মাটির শ্রেষ্ঠ সন্তান, তার বিরুদ্ধে ষড়যন্ত্র মেনে নেয়া হবে না: রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২৩, ১৮:১২

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া বলেছেন, নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ডক্টর মুহাম্মদ ইউনুস হলেন এই মাটির বিশ্ববরেণ্য সর্বকালের শ্রেষ্ঠ সন্তান। তাঁর বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র মেনে নেয় হবে না।

অক্সফোর্ড পড়ুয়া এ অর্থনীতিবিদ বলেন, ডক্টর মোহাম্মদ ইউনূস বাংলাদেশকে সারাবিশ্বে তুলে ধরছেন, দেশের মুখ উজ্জ্বল করছেন, দেশের জন্য খ্যাতি-সম্মান বয়ে আনছেন। আর ওনাকে প্রতিনিয়ত অপমানিত করছে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা। তা এভাবে চলতে পারে না, আমি ডক্টর রেজা কিবরিয়া ব্যক্তিগত ও দলীয়ভাবে তা মেনে নিতে পারি না। এবং আর তা মেনে নেয়া হবে না।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, ডক্টর মোহাম্মদ ইউনূস আগামীর বাংলাদেশ। এবং সর্বজন শ্রদ্ধেয় গ্রহণযোগ্য ব্যক্তি। তাই তারঁ উত্তরোত্তর সাফল্যে ঈর্ষান্বিত হয়ে দেশি বিদেশি অনেক পরাশক্তিও তাঁর পেছনে ষড়যন্ত্র করছে। সাম্প্রদায়িক একনায়কতান্ত্রিক, স্বৈরাচারী, ফ্যাসিস্ট কিছু বামপন্থী পরাশক্তি রাষ্ট্রের রোষানলের শিকারও আজ ডক্টর ইউনুস। এসব ফ্যাসিস্ট, একনায়কতান্ত্রিক, স্বৈরাচার ও সাম্পপ্রদায়িক ভিনদেশি আধিপত্যবাদী, সম্প্রসারণবাদী ও আগ্রাসণবাদীরা চায় না ডক্টর ইউনুস বাংলাদেশে ভোটাধিকার পুনরুদ্ধার, মানবিকতার ও জবাবদিহিমূলত বাংলাদেশ গড়ে তুলোক। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত একটি স্বচ্ছতা ও ন্যায্যতার ভিত্তিতেই বাংলাদেশের সমাজ-রাষ্ট্র কাঠামো গড়ে তুলতে অগ্রপথিক হোক।

অর্থনীতিবিদ রেজা কিবরিয়া বলেন, ড. মুহাম্মদ ইউনুস হলেন এই জাতির একজন শ্রেষ্ঠ সন্তান। সরকার আদালতকে ব্যবহার করে তাঁর বিরুদ্ধে আর্থিক অস্বচ্ছতা বিষয়ে আনীত মিথ্যা অভিযোগের ব্যাপারে জাতি হিসেবে আমরা লজ্জিত, বিরক্ত এব্য হতবাক। অথচ বর্তমান সরকারের চীন, রাশিয়া ও ভারতপন্থি ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে আজ ধসিয়ে দিয়েছে। আজ দেশের অর্থনীতি ভঙ্গুর।

রেজা কিবরিয়া বলেন, কিছু দিন আগে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে যে, সরকারের ছত্রছায়ায় এস আলম গ্রুপ দেশে থেকে ১০ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। বেক্সিমকো গ্রুপ বিশেষ বিবেচনায় ২২ হাজার কোটি টাকা ব্যাংক লোন নিয়ে দেশের অর্থনীতি ধ্বসিয়ে দিয়ে, অথচ এসবের বিরুদ্ধে কোনো তদন্ত নাই, বিচার নাই, দোষীদের গ্রেপ্তার নাই। আর এই সকল লুটপাটের সকল ব্যাপারেই দেশের আদালত অবগত আছে বলে আমরা দৃঢ়তার বিশ্বাস করি, কিন্তু এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না, এবং সরকারের ইচ্ছায় আদালত কোনো ব্যবস্থা নেবেও না।

এরকম একজন বিখ্যাত সজ্জন ব্যক্তিকে হেনস্তা করা বন্ধ করুন, মামলাবাজি বন্ধ করুন, অন্যত্থায় গণঅধিকার পরিষদের দেশবাসীকে সাথে ডক্টর ইউনুসের সম্মান রক্ষা দুর্বার গণআন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন ডক্টর রেজা কিবরিয়া।

ঢাকাটাইমস/২৯আগস্ট/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :