প্রিমিয়ার লিগে একদিনে তিন হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:০৮

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয়বারের মতো একইদিনে হয়েছে তিনটি হ্যাটট্রিক। ম্যানচেস্টার সিটির হয়ে আর্লিং হালান্ড, টটেনহ্যামের হয়ে সন হিউয়েন মিন ও ব্রাইটনের পক্ষে হ্যাটট্রিক করেছেন ইভান ফার্গুসন। নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে এই তিন ফুটবলারের দলগুলো।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ফুলহ্যামের বিপক্ষে খেলতে নেমে বল দখল ও আক্রমণে একক আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার সিটি। এরপরও প্রথম গোল পেতে ৩১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে সিটিজেনদের। দুই মিনিট পরেই সমতায় ফেরে ফুলহ্যাম। বিরতিতে যাওয়ার আগে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সিটি।

এরপর শুরু হয় আর্লিং হালান্ড সো। ম্যাচের ৫৮তম মিনিটে নিজের প্রথম গোল করে এই নরওয়েজিয়ান তারকা ফুটবলার। দ্বিতীয় গোলটি করেন ম্যাচের ৭০তম মিনিটে। এবার পেনাল্টি কিক থেকে গোল করেন তিনি। আর যোগ করা সময়ে আরও একটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হালান্ড।

এদিকে টাফ ম্যুর স্টেডিয়ামে চতুর্থ মিনিটে গোল পেয়ে লিড নেয় বার্নলি। ম্যাচের ১৬তম মিনিটে দক্ষিণ কোরিয়ান অধিনায়ক স্পার্সদের সমতায় ফেরান। প্রথমার্ধের স্টপেজ টাইমে ক্রিস্টিয়ান রোমেরোর শক্তিশালী শটে লিড পায় সফরকারী টটেনহ্যাম। বিরতির পর জেমস ম্যাডিসনের কার্লিং ফিনিশে টটেনহ্যাম ৩-১ ব্যবধানে এগিয়ে যায়। এরপর সন তিন মিনিটের মধ্যে দুই গোল করে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের বড় জয়ে ভূমিকা রাখেন। ইনজুরি টাইমে জসুয়া ব্রাউনহিলের গোলে বার্নলি কেবল সান্তনাই পেয়েছে।

দিনের আরেক ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোল ব্যবধানে হারিয়েছে ব্রাইটন। এদিন ম্যাচের ২৭তম মিনিটে গোল করে ব্রাইটনকে এগিয়ে নেন ইভান ফার্গুসন। দ্বিতীয়ার্ধের খেলায় আরও বেশি আক্রমণ চালায় স্বাগতিকরা। সেই সুবাদে ম্যাচের ৬৫তম ও ৭০তম মিনিটে আরও দুই গোল করেন ফার্গুসন। পূর্ণ করেন হ্যাটট্রিক। শেষ দিকে সান্ত্বনার গোল পেয়েছেন সফররত নিউক্যাসল।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :