আফগান শিবিরে প্রথম আঘাত সাকিবের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ১২:৪৫ | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২৩, ১১:৫২

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে বোলিং করতে নেমে বিপাকেই পড়ে টাইগাররা। কোনোভাবেই আফগানিস্তানের ওপেনিং জুটি ভাঙতে পারছিলেন না।

কিন্তু অধিনায়ক সাকিব আল হাসান নিজের দ্বিতীয় ওভারে ভাঙলেন আফগানিস্তানের ওপেনিং জুটি। দলীয় ৪৭ রানে ইব্রাহিম জাদরানকে ফেরালেন তিনি। ২৫ বলে ২২ রান করে ফিরে গেলেন তিনি।

ইনিংসের শুরুতে পেসার তাসকিন আহমেদের হাতে বল তুলে দেন অধিনায়ক সাকিব আল হাসান। এর পরের ওভারে বোলিংয়ে আসেন আরেক পেসার শরিফুল ইসলাম। এই দুই পেসার মিলে করেন ৫ ওভার। কিন্তু কেউই দেখা পাননি উইকেটের।

এরপর সাকিব বোলিংয়ে আনেন কাটার মাস্টার মোস্তাফিজকে। কিন্তু মোস্তাফিজও নিরাশ করেন অধিনায়ককে। আফগানিস্তানের দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ইব্রাহিম জাদরান শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন।

সাকিব নিজেই আসেন বোলিংয়ে। কিন্তু নিজেও পাননি উইকেট। এরপর আবার বোলিংয়ে আনেন মোস্তাফিজকে। কিন্তু আবারও ব্রেকথ্রু এনে দিতে ব্যর্থ ফিজ।

এরপর আবার বোলিংয়ে আসেন সাকিব নিজে। নিজের দ্বিতীয় ওভারেই পেলেন সাফল্য। ভাঙলেন আফগানদের ওপেনিং জুটি।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব-উর-রহমান, নাভিন-উল-হক ও ফজলহক ফারুকি।

ঢাকাটাইমস/০৭অক্টোবর/এনবিডব্লিউ/ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :