লোহাগাড়ায় একযোগে সকল প্রাথমিক বিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০২৩, ১৫:৩৯ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২৩, ১৫:১৬

প্রাথমিক বিদ্যালয়ে মানসম্মত ও স্বাস্থ্যসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণে চট্টগ্রামের লোহাগাড়ায় উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের বিশেষ উদ্যোগে সমগ্র উপজেলার ১০৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

রবিবার উপজেলার পদুয়া ইউনিয়নের পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ। এ সময় উপজেলা সহকারী শিক্ষা অফিসার এ এস এম মনির উদ্দিন, স্কুলের প্রধান শিক্ষক রুপন কান্তি নাথসহ স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

জানা যায়, শুভ উদ্বোধনের মাধ্যমে লোহাগাড়ার ১০৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিশেষ এই অভিযান একযোগে পরিচালিত হয়। মূলত প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানসম্মত ও স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যেই উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ কর্তৃক বিশেষ এই উদ্যোগ গ্রহণ করা হয়। বিদ্যালয় আঙ্গিনা যাতে কোনোভাবেই অস্বাস্থ্যকর না থাকে, কোথাও যাতে ময়লা-আবর্জনা জমে না থাকে এবং শ্রেণিকক্ষগুলোও যাতে অপরিষ্কার না থাকে সেজন্য এই কার্যক্রম।

ইউএনও শরীফ উল্যাহ জানান, প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের বয়স কম। তাদের জন্য শিক্ষার পরিবেশটা অত্যন্ত সুন্দর ও আকর্ষণীয় হওয়া জরুরি।একই সঙ্গে তাদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে তাদের জন্য একটি স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করা জরুরি। ডেঙ্গুসহ অন্যান্য বিভিন্ন রোগের হাত থেকে রক্ষা পেতে হলে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশের বিকল্প নেই। উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বিশেষ এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এবং পরবর্তীতে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম যথাযথভাবে অব্যাহত রাখলে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা নানান স্বাস্থ্যগত ঝুঁকি এড়াতে পারবে।

(ঢাকাটাইমস/০৮অক্টোবর/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :