আর কোনো পাতানো নির্বাচন হবে না: ১২ দলীয় জোটের সমাবেশে বক্তারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ১৯:২৫

অবিলম্বে সরকারকে পদত্যাগ করে শুভবুদ্ধির পরিচয় দিয়ে জনগণের কাতারে আসার আহ্বান জানিয়েছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা। আর তা না হলে আওয়ামী লীগ সরকারের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে। শেখ হাসিনার সরকারের অধীনে জনগণ বাংলাদেশের মাটিতে আর কোনো পাতানো নির্বাচন হবে না।

বুধবার বিকালে রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে (বিজয় চত্বর) ১২দলীয় জোটের উদ্যোগে সরকার পতনের একদফা এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার অনুমোদনের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে দলীয় নেতৃবৃন্দ এসব অভিমত ব্যক্ত করেন।

জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ১২দলীয় জোট প্রধান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান ১২দলীয় জোটের সমন্বয়ক এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) চেয়ারম্যান এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সিনিয়র সহ-সভাপতি রাশেদ প্রধান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান, ইসলামিক ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ জাস্টিস পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক অনিক আলী সাহিদি প্রমুখ। সভার সঞ্চালনা করেন বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটু।

মোস্তফা জামাল হায়দার বলেন, সরকার সংবিধানের দোহাই দিয়ে রেহাই পাবে না। তাদেরকে পদত্যাগ করে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সরকারের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে। যদিও সেটা আমাদের কাম্য নয়। আপনারা ক্ষমতা ছেড়ে জনগণের অধিকার ফিরিয়ে দিন। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করুন।

কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, এই সরকারের পরিণতি হবে মারাত্মক। তাদের হাতে মানুষের জীবন ও দেশের অর্থনীতি নিরাপদ নয়। তাদেরকে পদত্যাগ করতেই হবে। তা না হলে দেশের মানুষ যা প্রয়োজন তাই করবে। বিএনপিসহ সব রাজনৈতিক দলকে বলবো এবার কোনো ছাড় নয়। সকলে ঐক্যবদ্ধ হয়ে আসুন আরেকবার ধাক্কা দেই।

গণঅধিকার পরিষদের নূরুল হক নূর বলেন, আওয়ামী লীগ সরকার দিল্লির এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে ক্ষমতায় থাকার চক্রান্ত করছে। আজকে দেশের রিজার্ভ তলানিতে। গার্মেন্টস খাত বিপদে পড়েছে। দ্রব্যমূল্য দাউ দাউ করে বাড়ছে। দেশ যেন দেউলিয়াত্বের দ্বারপ্রান্তে। বাংলাদেশও আজকে ইতিমধ্যে ফিলিস্তিনের মতো হয়ে গেছে। নব্য ইহুদিদের দালাল থেকে দেশকে মুক্ত করতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার করতে হবে। বাকশালীদের হাত থেকে মুক্তি পেতে হলে এর কোনো বিকল্প নেই।

জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতাদের বক্তৃতা বিবৃতি এবং নির্বাচন কমিশনের কথাবার্তা ভাবগতি দেখে তাদের কানের মধ্যে এখনো পানি গিয়েছে বলে মনে হচ্ছে না। তারা ২০১৪ সালের মতো শক্তি প্রয়োগ করে যেকোনো ভাবেই একতরফা একটি নির্বাচন সেরে ফেলতে চায়।

বাংলাদেশ এলডিপির শাহাদাত হোসেন সেলিম বলেন, এখনো সময় আছে একদফা দাবি মেনে নিয়ে সংঘাতের পথ ছেড়ে শান্তির পথে এগিয়ে আসুন। সংঘাতের পথে গেলে এবারে জনগণকে পরাজিত করা সম্ভব হবে না। কারণ জনগণের সঙ্গে বিশ্ব জনমত রয়েছে।

লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান বলেন, সরকারপক্ষ অনুধাবন করছে, সুষ্ঠু নির্বাচন মানেই নিশ্চিত নির্ঘাত পরাজয়। পরাজয় মানেই ১৫ বছবের অপকর্ম লুটপাট ও দুঃশাসনের কারণে অবধারিত বিচারের সম্মুখীন হওয়া। একারণেই তারা মরিয়া হয়ে ক্ষমতা আঁকড়ে থাকার চেষ্টা করছে। তাদের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। (ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ শাসনামলে বেশি শ্রমিক হত্যা হয়েছে: রাশেদ প্রধান

তাপপ্রবাহের জন্য আ.লীগ সরকারকে দায়ী করলেন জয়নুল আবেদিন ফারুক

নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ

বৃহস্পতিবার সস্ত্রীক ওমরাহ হজ্বে যাচ্ছেন মির্জা ফখরুল

যুবক থেকেও যুদ্ধে যাননি কিন্তু পতাকা ওড়াচ্ছেন: জিএম কাদেরকে ফিরোজ রশিদ

সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে 

আ.লীগ আগের রাতে ভোট নিয়ে বিএনপিকে মাত্র ৫টি সিট ধরিয়ে দেয়: রিজভী

বিএনপি-জামায়াত আন্দোলনের নামে শ্রমিকদের পুড়িয়ে মেরেছে: প্রধানমন্ত্রী

মে দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি 

শত্রুদের মুখে ছাই দিয়েই বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :