রাতভর অভিযান

বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ২২:২৯

নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র মঙ্গলবার রাতভর বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটকের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও রাজধানীর প্রবেশ পথে নেতাকর্মীদের পুলিশি চেকপোস্ট ও বাধার মুখে পড়তে হয়েছে।

বিএনপি বলছে, বুধবার দুপুর ২টায় সমাবেশ শুরুর আগ পর্যন্ত রাজধানী থেকে তাদের দুই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে, যারা সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় এসেছিলেন।

বুধবার দুপুরে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর কাকরাইল, ফকিরাপুল, মালিবাগ ও ঢাকার প্রবেশপথ থেকে এসব নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরা থেকে বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদসহ পাঁচজন নেতাকে গ্রেপ্তার করে ডিবিপুলিশ।

জানা গেছে, বুধবারের কর্মসূচি ঘিরে রাতভর রাজধানীর বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। যার মধ্যে রয়েছে- বিভিন্ন আবাসিক হোটেল, বাসাবাড়ি, মেস। এসময় অনেককে আটক করা হয়।

বুধবার দুপুরে সরকার পতনের আন্দোলনে নয়াপল্টনে কর্মসূচি পালন করে বিএনপি। আর বায়তুল মোকারম মসজিদের দক্ষিণগেটে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ। রাজধানীতে একদিনে বড় দুইদলের পৃথক সমাবেশ ঘিরে কড়া নজর রাখে আইনশৃঙ্খলাবাহিনী। যেকোনো ধরনের নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গোয়েন্দা নজরদারির পাশাপাশি পুলিশ-র‌্যাব ভারী অস্ত্রে সজ্জিত ছিল। সমাবেশ ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে পুলিশের পক্ষ থেকে অবশ্য বিএনপি নেতাকর্মীদের আটকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে ডিএমপির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না শর্তে জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে তারা নয়াপল্টন ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে অনেককে আটক করেছেন। কতজনকে আটক করেছেন, সে হিসাব তারা এখনো করেননি।

ডিবি মতিঝিল বিভাগের উপকমিশনার মো. রাজীব আল মাসুদ বলেন, রাজধানীর বিভিন্ন হোটেলে অবস্থান করে ষড়যন্ত্রের পাঁয়তারা করছে- এমন তথ্যের ভিত্তিতে ডিবি বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে অনেককে আটক করেছে। গণনা শেষে আটক ব্যক্তির সংখ্যা নির্দিষ্ট করে বলা যাবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ অবশ্য বলছেন, আটকের সংখ্যা ১৫-২০ জনের মতো হবে।

বিএনপির অভিযোগ, দেশের বিভিন্ন জেলা থেকে সমাবেশে আসা নেতাকর্মীদের ঢাকার বিভিন্ন প্রবেশমুখ থেকে আটক হয়েছেন। আর সমাবেশ শেষে ঢাকা ছাড়ার সময়ও অনেককে আটক করা হয়।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

নিকুঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, দেয়ালে ফাটল

হাইকোর্টের নির্দেশ অমান্য করে মুগদায় সড়কে উচ্ছেদ অভিযানের অভিযোগ

ছিনতাই: ধরা পড়লেই ব্লেড দিয়ে নিজের বুক-পেট কাটতেন হৃদয়

দক্ষিণখানে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে যুবক খুন

অবসরে যাওয়া সদস্যদের জন্য ‘পেনশন অ্যান্ড রিটায়ার্ড সার্ভিস’ চালু হবে: ডিএমপি কমিশনার

ময়লার গাড়ির ধাক্কায় স্কুলছাত্র নিহত: ডিএসসিসির গাড়িচালকসহ ৩ জন চাকরিচ্যুত

ফায়ার সার্ভিসের অভিযান শেষ, মহাখালী লেকে নেই শিশু রিয়া

রাজধানীতে তাপপ্রবাহ: পানি পানি বলেই মাথা ঘুরে পড়ে গেলেন নারী

রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র পানির সংকট, চরম দুর্ভোগে মানুষ

গুলিস্তানে ‘হিট স্ট্রোকে’ কমিউনিটি পুলিশ সদস্যের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :