একতরফা নির্বাচন করলে বড় ভুল করবে সরকার: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ১৬:৫৯ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১৬:৫৪

সরকারের পদত্যাগ ও গ্রেপ্তার-নির্যাতন বন্ধের দাবিতে চলমান আন্দোলন-সংগ্রামের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। রবিবার বিকালে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কাকরাইল, বিজয়নগর, পল্টনসহ রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিজয়-৭১ চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

মঞ্জু তার বক্তব্যে বলেন, অতীতের স্বৈরাচারেরা সবাই জনবিচ্ছিন্ন হয়ে একতরফা নির্বাচন করেছে। সেসব নির্বাচনের আগে বিরোধী দলকে দমন নিপীড়ন করে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। কিন্তু এর মাধ্যমে স্বৈরাচারের শেষ রক্ষা হয়নি। তিনি বলেন, গত কয়েকদিনে ১০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল আন্দোলনরত জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হুদা ও আজকে পিআরপি চেয়ারম্যান তারিকুল ইসলামকে সাদা পোশাকে ডিবি তুলে নিয়ে গেছে। তিনি এসব গ্রেপ্তার ও আটকের নিন্দা জানিয়ে বলেন, এর দ্বারা প্রমাণিত হয় সরকার অস্থির হয়ে গেছে।

একতরফা নির্বাচন করার মাধ্যমে সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায় এই অভিযোগ করে তিনি আরও বলেন, মানুষের অধিকার ছিনিয়ে নিয়ে গায়ের জোরে একতরফা নির্বাচন করলে বড় ভুল করবে সরকার।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, বিএম নাজমুল হক, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোহাম্মদ লোকমান, দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, সংগঠক সেলিম খান, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, যুবপার্টি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক হাদিউজ্জামান খোকন, উত্তরের সদস্যসচিব শাহিনুর আক্তার শীলা, কেন্দ্রীয় কমিটির সদস্য রুনা হোসাইন, মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, আমিরুল ইসলাম নুর, পল্টন থানার আহবায়ক আব্দুল কাদের মুন্সি, ছাত্রনেতা হাসিবুর রহমান খান, পল্টনের সদস্য সচিব রনি মোল্লাসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপি নেতা আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় মহাসচিবের উদ্বেগ

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ১২ দলীয় জোটের শোক

শফিউল আলম প্রধানের ৭ম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

ইশরাকের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাকের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: ফারুক

দেশের আর্থিক খাতে যেকোনো সময় ভয়ংকর ক্র্যাশ ল্যান্ডিং হতে পারে: রিজভী 

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধ অমানবিক: বাংলাদেশ ন্যাপ 

অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে: রিজভী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :