২০ দিন পর দেশে এল সামাদের মরদেহ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০২৩, ২০:৫৭ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২৩, ২০:৪৫

মৃত্যুর ২০ দিন পর দেশে ফিরল চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সদাবরী গ্রামের সামাদ খার মরদেহ। বুধবার ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ। এরপর ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে দুপর ২টার দিকে তার মরদেহ গ্রামে পৌঁছায়।

মৃত আব্দুস সামাদ খা দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরী গ্রামের মৃত নজির আহমেদ খার সেজো ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ৮ বছর আগে মালয়েশিয়ায় পাড়ি জমান মো. আব্দুস সামাদ খা (৫৮)। দীর্ঘদিন স্ত্রী সন্তান ফেলে বিদেশের মাটি বসবাস করে আসছে সংসারের কথা চিন্তা করে। এ বছর ছুটিতে বাড়ি ফেরার কথা ছিলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস বাড়ি ফেরা হলো না সামাদের।

গত ২৭ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৬টার দিকে মালয়েশিয়ে থেকে ফোন আসে নিজ বাসভবনের রাতের কোন এক সময় রুমের সিলিং ফ্যানের সাথে গামছা দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এমন খবরে শোকের ছায়া নেমে জন্য পরিবারে।

এদিকে, দীর্ঘ ২০ দিন পর সামাদের মরদেহ বাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্য সৃষ্টি হয়। পরিবারের সদস্যদের আহাজারিতে গ্রামের পরিবেশ ভারি হয়ে উঠে।

মৃতের বড় ছেলে রিপন খা বলেন, আমার বাবা দীর্ঘ ৮ বছর আগে মালয়েশিয়ার একটি ফার্মে কাজ করতেন। গত ২৭ অক্টোবর সকাল ৬টার দিকে ওই দেশে থাকা বাবার বাংলাদেশি সহকর্মীরা ফোন করে তার মৃত্যুর বিষয়টি আমাদের জানায়। বাবার মুখটি দেখার জন্য দীর্ঘ ২০ দিন আমরা অপেক্ষায় ছিলাম। বাবার মুখটি দেখতে পেয়ে আল্লাহর কাছে শুকরিয়া জানায়।

বুধবার বাদ আসর গ্রামের পারিবারিক কবরস্থানে সামাদ খা'কে নামাজের জানাজা শেষে দাফন করা হয়।

(ঢাকা টাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :