থাইল্যান্ডে ডাবল-ডেকার বাস দুর্ঘটনায় নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৬

থাইল্যান্ডের পশ্চিমাঞ্চলীয় রাজ্য পারাচুপ খিরি খানে একটি ডাবল-ডেকার যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগার ঘটনায় বাসের ১৪ জন যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৩২ জন।

সোমবার রাত ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

পুলিশ জানিয়েছে, রাষ্ট্রীয় মালিকানাধীন দূরপাল্লার বাসটি ব্যাংককের দক্ষিণ বাস টার্মিনাল থেকে ৪৬ জন যাত্রী নিয়ে দেশের দক্ষিণে সোংখলার নাথাভি জেলায় যাচ্ছিল। রাত ১টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে পারাচুপ খিরি খান প্রদেশের একটি রাস্তা পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা খায় এবং উল্টে যায়।

থাই সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, বাসটির সামনের অংশ দুটি ভাগ হয়ে গেছে।

থাইল্যান্ডের রাষ্ট্রীয় মালিকানাধীন রাজ্য পরিবহন কোম্পানি একটি বিবৃতিতে বলেছে, আহতদের সবাইকে একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে কতৃপক্ষ।

এদিকে স্থানীয় পুলিশ বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, বাসটির চালক ঘুমাচ্ছন্ন ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এছাড়া এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে কোনো বিদেশি নাগরিক আছে কিনা তা খতিয়ে দেখছেন তারা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, থাইল্যান্ডে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর প্রায় ২০ হাজার মানুষ মারা যায় এবং বিশ্বের সর্বোচ্চ সড়ক দুর্ঘটনা মৃত্যুর হার রয়েছে দেশটির।

চলতি বছরের জুলাইয়ে থাইল্যান্ডের পাহাড়ি অঞ্চলে বাস দুর্ঘটনায় চারজন নিহতসহ আহত হয় ৩৪ জন। এরআগে ২০১৪ সালে একটি ১৮ চাকার ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষে প্রাণ হারায় ১৫ জন। যার অধিকাংশ ছিল স্কুল শিক্ষার্থী।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :