সীমান্তে অস্থিরতা, অনির্দিষ্টকালের জন্য সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:১৮ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০৫

মিয়ানমার সীমান্তে চলমান অস্থিরতার কারণে কক্সবাজারে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে ভ্রমণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। তবে কক্সবাজার থেকে সেন্টমার্টিন নৌ রুটে জাহাজ চলাচল স্বাভাবিক থাকবে।

বুধবার রাতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, পর্যটন মৌসুমে প্রচুর মানুষ সেন্টমার্টিনে যাতায়াত করছে। সার্বিক নিরাপত্তা বিবেচনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার জন্য নিদের্শ দেওয়া হয়েছে।

এর আগে মিয়ানমার সীমান্তে চলমান উত্তেজনার কারণে সেন্টমার্টিনে নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার সুপারিশ করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের প্রেস ব্রিফিংয়ে তিনি এমন মন্তব্য করেন। এর আগে তিনি ওই বিদ্যালয়ে থাকা মিয়ানমারের বিজিপির সদস্যদের অবস্থা পরিদর্শন করেন।

মিয়ানমারের সীমান্তবর্তী এলাকা থেকে বাংলাদেশের কক্সবাজার, উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তে গোলাগুলি ও মর্টারশেল ছোড়ার ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনাও ঘটেছে। এমন অবস্থায় নাফনদী হয়ে পর্যটন স্পট সেন্টমার্টিনে জাহাজ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :