নির্বাচনের মধ্যেই ইউক্রেনের ওডেসায় রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০২৪, ০৯:২১ | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ০৯:০৬

নির্বাচনের মধ্যেও থেমে নেই ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান। দেশটির বন্দর নগর ওডেসায় ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী, যাতে অন্তত ২০ জনের প্রাণ গেছে। আহত হয়েছেন ৭৩ জন।

সামরিক অভিযান শুরুর পর গুরুত্বপূর্ণ বন্দর শহরটিতে এই হামলাকে সবচেয়ে মারাত্মক বলে বিবেচনা করা হচ্ছে। পশ্চিমা মদদপুষ্ট ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনী এই ক্ষেপণাস্ত্র হামলা ঠেকাতে পারেনি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকাল থেকে রাশিয়াজুড়ে চলছিল প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ। ভোট শুরুর কয়েক ঘণ্টা পর স্থানীয় সময় বেলা ১১টার দিকে প্রথম ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে ওডেসায়। সেখানে ইউক্রেনের জরুরি পরিষেবা বিভাগের কর্মকর্তারা ছুটে এলে দ্বিতীয় ক্ষেপণাস্ত্র ছোড়ে রুশ বাহিনী। আর এতেই বড় হতাহতের ঘটনা ঘটে।

জরুরি পরিষেবা বিভাগের মুখপাত্র মারিয়ানা অ্যাভেরিনা মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন, ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর এই প্রথম ওডেসায় ‘ডবল ট্যাপ হামলা চালিয়েছে রুশ বাহিনী।

দ্বিতীবারের ক্ষেপণাস্ত্র হামলার আঘাতে এক জরুরি পরিষেবা কর্মী নিহত হয়েছেন। এছাড়াও অন্তত ৭ জন কর্মী আহত হয়েছেন।

এক ভিডিওবার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রুশ বাহিনীর এই হামলাকে ‘ঘৃণ্য কাপুরুষতা উল্লেখ করেছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী এই হামলার সমুচিত জবাব দেবে।

ঢাকাটাইমস/১৬মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :