আইপিএল অভিষেকেই চমক দেখালেন ফ্রেজার ম্যাকগার্ক, জিতল দিল্লি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১০:৪৮

চলতি আইপিএলে প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছিলো দিল্লি। এরপর আরও দুটি ম্যাচে পরাজয়। ৬ষ্ঠ ম্যাচে এসে দ্বিতীয় জয়ের দেখা পেলো দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচটিতে রিশাভ পান্তের দল হারিয়েছে লখনৌ সুপার জায়ান্টসকে।

শুক্রবার (১২ এপ্রিল) রাতে অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেটে স্টেডিয়ামে স্বাগতিক লখনৌ সুপার জায়ান্টকে ৬ উইকেটে দিল্লির দলটি। তাদের জয়ে অবদান রাখলেন তরুণ ক্রিকেটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। যোগ্য সঙ্গত দিলেন পান্ত নিজেও। বৃথা গেলো লখনৌয়ের আয়ুশ বাদোনির লড়াই। ঘরের মাঠে এই প্রথম ম্যাচ হারল লখনৌ।

বিগ ব্যাশের সর্বশেষ মৌসুমে নিজের আগমনী ঘোষণা দিয়ে রেখেছিলেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। লিস্ট 'এ' ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি করে ডাক পান অস্ট্রেলিয়া জাতীয় দলেও। তবে আইপিএল অভিষেকের জন্য ম্যাকগার্ককে অপেক্ষা করতে হয়েছে বেশ। পাঁচ ম্যাচ পর এই তরুণকে সুযোগ দিয়েছে দিল্লি ক্যাপিটালস। আর প্রথম ম্যাচেই সুযোগটা কাজে লাগিয়েছেন ম্যাকগার্ক।

আইপিএলের মতো বড় মঞ্চে নিজের প্রথম ম্যাচটা দারুণভাবে রাঙিয়েছেন তরুণ তিনি। ৫ ছক্কা এবং ২ চারে ৫৫ রানের নজরকাড়া ইনিংস খেলে মন জিতে নিয়েছেন সমর্থকদের। তার দুর্দান্ত ব্যাটিং এবং কুলদীপ যাদবের জাদুকরী বোলিংয়ে লখনৌকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে দিল্লি।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে লখনৌকে ভালো শুরু এনে দিয়েছিলেন অধিনায়ক লোকেশ রাহুল। পাওয়ারপ্লেতে ২ উইকেট হারালেও ৫৭ রান আসে প্রথম ৬ ওভার থেকে। তবে ৩৯ রান করে রাহুল ফিরলে হুট করেই ভেঙে পড়ে লখনৌয়ের ব্যাটিং লাইন। একপর্যায়ে ২ উইকেটে ৬৬ রান তুলে ফেলা ৯৪ রানে ৭ উইকেট হারিয়ে বসে কুলদীপের অসাধারণ বোলিংয়ে। তখন মনে হচ্ছিল, লখনৌ হয়তো অল্পতেই গুটিয়ে যাবে। কিন্তু আরশাদ খানকে সঙ্গে নিয়ে অষ্টম উইকেটে রেকর্ড জুটি গড়েন তরুণ আয়ুশ বাদোনি। দুজন অবিচ্ছিন্ন থাকেন ৭৩ রানে, যা আইপিএলে অষ্টম উইকেটে সর্বোচ্চ। ১৬৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করে লখনৌ।

নিজেদের মাঠে ১৬০ রানের বেশি করে কখনো হারের মুখ দেখেনি লখনৌ। এমন রেকর্ড সঙ্গী করে বোলিংয়ে নেমে শুরুটা ভালোই করে রাহুলের দল। অস্ট্রেলিয়ান বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নারকে ৮ রানের বেশি করতে দেননি যশ ঠাকুর।

তবে এরপরই ব্যাটিংয়ে আসেন ম্যাকগার্ক। দ্বিতীয় উইকেটে পৃথ্বী শ'র সঙ্গে ৩৯ রানের জুটি গড়ার পর তৃতীয় উইকেটে রিশভ পন্তের সঙ্গে ৭৭ রানের জুটি গড়েন তিনি। জয়ের ভিত গড়ে দিয়ে আউট হন ৫৫ রান করে। ৪১ রান করে পন্ত যখন আউট হন তখন ২৭ বলে প্রয়োজন কেবল ২২ রান। ২ ছক্কা ও ৪ চারে করা ৪১ রানে আইপিএল ইতিহাসের ২৫তম ব্যাটসম্যান হিসেবে ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন পন্ত। তার বিদায়ের পর ত্রিস্তান স্টাবস এবং শাই হোপ দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

(ঢাকাটাইমস/13এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :