ফখরুলদের ওপর হামলার ঘটনায় মামলা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুন ২০১৭, ১৪:৩৩ | প্রকাশিত : ২১ জুন ২০১৭, ১৩:৫৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির কেন্দ্রীয় নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় চট্টগ্রামের আদালতে একটি মামলা হয়েছে।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে চট্টগ্রাম অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এ মামলা করেন বিএনপিপন্থি আইনজীবী সাবেক জেলা পিপি এনামুল হক।

মামলায় ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে। অভিযোগে যাদের জনের নাম দেওয়া হয়েছে তারা সবাই রাঙ্গুনিয়ার বাসিন্দা এবং স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন আইনজীবী এনামুল হক।

মামলার আসামিরা হলেন- মো. সরওয়ার, নাজিমুদ্দিন বাদশা, রাসেল, মহসীন, জাহেদ, আলমগীর, নঈমুল ইসলাম, শিমুল গুপ্ত, পাভেল বড়ুয়া, মো. জাহেদ, ইকবাল হোসেন বাবলু, নাহিম, মো. ইউনুস, শামসুজ্জোহা সিকদার আরজু, আবু তৈয়ব, এনামুল হক, রাসেল, সাইফুল, মাহাবুব, আনোয়ার, নেসার উল্লাহ, বেলাল, মুজাহিদ, বাপ্পা, মো. হারুন, জাহাঙ্গীর আলম বাদশা।

মামলার বাদী এনামুল হক এ বিষয়ে বলেন. আদালত অভিযোগটি আমলে নিয়েছেন। পরে শুনানি করা হবে বলে জানিয়েছেন।

গত ১৮ জুন রাঙামাটিতে পাহাড় ধসে বিপর্যস্তদের ত্রাণ দিতে যাওয়ার সময় রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, হামলায় বহরে থাকা প্রায় দশটির মতো গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে মির্জা ফখরুলসহ গাড়িবহরে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা আহত হন।

এ ঘটনার পর আহত বিএনপি নেতারা ত্রাণ নিয়ে চট্টগ্রামের দিকে ফিরে আসেন। ঘটনায় পুলিশী তদন্ত চলছে বলে জানান চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা। তবে ঘটনার তিন দিন পর আজ বুধবার চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুনালে অভিযোগ করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ওই হামলার জন্য আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদকে দায়ী করলেও মামলায় তার নাম রাখা হয়নি।

(ঢাকাটাইমস/২১জুন/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :