আর কোনো ১৫ আগস্ট করতে দেয়া হবে না: ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১৯:০৪

জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবির আবারও দেশে জঙ্গিবাদী তৎপরতার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন ছাত্রলীগ নেতারা। ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরের অদূরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত জঙ্গি সাইফুল ইসলামের শিবির সম্পৃক্ততা এরই প্রমাণ বলে দাবি করেছেন তারা। ছাত্রলীগ নেতারা বলেন, জামায়াত-শিবির চক্রই নানা নামে জঙ্গি তৎপরতায় জড়িত। কিন্তু আর কোনো ১৫ আগস্ট, ১৭ আগস্ট বা ২১ আগস্ট করতে দেয়া হবে না।

জেএমবির হামলার এক যুগ পূর্তি এবং ১৫ আগস্ট শোকের আয়োজনে হামলা চেষ্টার ঘটনায় বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়। সকালে মধুর কেন্টিন থেকে কালো পতাকা মিছিল শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয় চত্বরেই হয় সমাবেশ। এই সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ছাড়াও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা যোগ দেন।

সমাবেশে সভাপতির বক্তব্য ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘জঙ্গি নির্মূলে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আদর্শিক ছাত্র রাজনীতি চালু করতে হবে। যেন আর কোন ১৫ আগস্ট, ১৭ আগস্ট ও ২১ আগস্ট তৈরি করতে না পারে।’

সমাবেশে বলা হয়, খালেদা-তারেক গংদের নির্দেশে ও অর্থায়নে জামাত-শিবির ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা করেছিল।

ছাত্রলীগ সভাপতি বলেন, ১৫ আগস্টের শোকের শক্তিই বিএনপি, জামায়াত-শিবিরের গলার কাঁটা। এই কারণেই যেন বাঙালি জাতি শোক দিবস পালন করতে না পারে সেই উদ্দেশ্যে ১৫ আগস্ট হামলার পরিকল্পনা করেছিল বিএনপি-জামাত জঙ্গিরা।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, খালেদা-তারেক ও তাদের দোসর জামায়াত-শিবির এই শোক দিবসে হামলা পরিকল্পনার সঙ্গে জড়িত। এদেরকে চিহিৃত করে আইনের আওতায় আনতে হবে। ’ যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগ রাজপথে থাকবে বলেও ঘোষণা দেন জাকির হোসাইন ।

বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদেরকে আহ্বান জানান হয় সমাবেশে। বক্তারা বলেন, যে কোন দুর্যোগে ছাত্রলীগের নেতাকর্মীরা মানুষের পাশে থাকে। জাতির যে কোন সংকট মুহূর্তে ছাত্রলীগ বাংলার মানুষের পাশে ছিল, আজও ছাত্রলীগ বন্যাকবলিত মানুষগুলোর পাশেই আছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়জিদ আহমেদ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও অন্যান্য নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৭আগস্ট/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :