পিএসজিতে দশ নাম্বার জার্সি পেলেন নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০১৭, ১২:১৪ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৭, ১১:২৫

গেল রাতে ফরাসি ক্লাবের সঙ্গে হয়ে গেল পাঁচ বছরের চুক্তি করেছেন নেইমার। ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিসের বাসিন্দা হয়ে গেলেন লিওনেল মেসির এই ‘প্রিয় বন্ধু।’ তবে ফরাসি ক্লাবে গিয়ে দশ নাম্বার জার্সিই পেলেন নেইমার। বার্সা থাকাকালীন তার জার্সি নাম্বার ছিল ১১।

এদিকে ৩১তম ব্রাজিলিয়ান হিসেবে পিএসজিতে যোগ দিলেন নেইমার। তার আগে বিভিন্ন সময় পিএসজিতে ৩০জন ব্রাজিলের ফুটবলার খেলেছেন। তাছাড়া এই চুক্তির মাধ্যমে বিশ্বরেকর্ড গড়েছেন নেইমার। এর আগে যে রেকর্ড ছিল পল পগবার। গত বছরের আগস্টে জুভেন্টাস থেকে পগবাকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। যেটা ছিল ট্রান্সফার ফির আগের রেকর্ড।

২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

বার্সায় নাম লেখানোর পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম। সূত্র-পিএসজি ওয়েবসাইট।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :