‘বঙ্গবন্ধু পরিবারের চরিত্র হননের চেষ্টা করেছিলেন জিয়া’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ১৮:৩৬

পঁচাত্তরের ১৫ আগস্টের মর্মান্তিক হত্যাকাণ্ডের পর জিয়াউর রহমানের প্রত্যক্ষ প্ররোচণায় জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের চরিত্র হনন করার চেষ্টা হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, জাতির পিতার পরিবারের বিরুদ্ধে কুৎসা রটানোর চেষ্টা করা হয়েছে; কিন্তু উল্টো জিয়ার দুই ছেলে তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোই আজ জাতির সামনে চরিত্রহীন হিসেবে প্রতিষ্ঠিত।

রবিবার দিনাজপুরের বিরল উপজেলায় এক আলোচনায় তিনি এসব কথা বলেন।

খালিদ বলেন, জিয়ার এক ছেলে আরাফাত রহমান মাদকাসক্ত হয়ে মারা গেছে। আরেক ছেলে ফেরারি আসামি। খালেদা জিয়া এই ফেরারি আসামির সঙ্গে ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের মাধ্যমে এ জাতির সব অধিকার কেড়ে নেয়া হয়েছিল। এতদিন পর আবার বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে জাতি তার লুণ্ঠিত শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যসহ সব মৌলিক অধিকার ফিরে পেয়েছে। একটি হত্যাকাণ্ডের মাধ্যমে এ জাতিকে পঙ্গু করে দেয়া হয়েছিল। পিছিয়ে দেয়া হয়েছিল একশ’ বছর। শেখ হাসিনার নেতৃত্বে এ জাতি আবার ঘুরে দাঁড়িয়েছে।

খালিদ মাহমুদ বলেন, দেশে এখন শিক্ষিত ও শক্তিশালী জনগোষ্ঠী গড়ে উঠেছে। এই স্বীকৃত জনগোষ্ঠীই আমাদের সোনার বাংলা গড়ে তুলতে পারবে।

বিরল উপজেলা পরিষদ চত্বরে চার দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৭, বিরল পৌরসভার কামারপাড়া-ধর্মদহ সড়কে অর্ধকোটি টাকা ব্যয়ে নবনির্মিত ব্রিজ, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতার বই ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন। এর আগে তিনি বিরল পৌরসভার কামারপাড়া-ধর্মদহ সড়কে অর্ধ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ব্রিজের শুভ উদ্বোধন করেন। শেষে তিনি রাণীপুকুর ইউপি’র বিষ্ণপুর উত্তরণ সংঘকে স্বাবলম্বী করার লক্ষ্যে কম্বাইন হারভেস্টর, পাওয়ার টিলার, ধান কাটার যন্ত্র, ধান মারাইয়ের যন্ত্র (থ্রেসার), ধানের চারা রোপণ যন্ত্র, বীজ বপন যন্ত্র বিনামূল্যে বিতরণ করেন।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :