কোপা আমেরিকায় আর্জেন্টিনা দলে মেসি-আগুয়েরো-মারিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৩:৪৮

কোপা আমেরিকার দল ঘোষণা করল আর্জেন্টিনা। মঙ্গলবার কোপা আমেরিকার জন্য ২৩ জন ফুটবলারের নাম ঘোষণা করেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। দলে রয়েছেন লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো এবং পিএসজির অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে জায়গা হয়নি প্রতিভাবান ফুটবলার মাউরো ইকার্দি।

এবার কোপার আসর বসছে ব্রাজিলে। দুই সপ্তাহ আগেই কোপা আমেরিকার দল ঘোষণা করেছে ব্রাজিল। ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করে আর্জেন্টাইন কোচ স্ক্যালোনির বলেন, ‘এটাই সেরা দল’। টুর্নামেন্ট শুরু ১৪ জুন। গ্রুপ ‘বি’তে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে কলম্বিয়া, প্যারাগুয়ে এবং অতিথি দল হিসেব কাতার। ২০২২ বিশ্বকাপের স্বাগতিক এবং এশিয়ার চ্যাম্পিয়ন হিসেবে কাতারকে খেলার আমন্ত্রণ জানায় কোপা সংগঠন। কোপায় মেসিদের প্রথম ম্যাচ ১৬ জুন কলম্বিয়ার বিরুদ্ধে।

মার্চের পর ফের জাতীয় দলে ফিরলেন মেসি। গত বছর রাশিয়ায় বিশ্বকাপের পর আট মাস দেশের জার্সিতে কোনো ম্যাচ খেলেননি আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু গত মার্চে ভেনেজুয়েলা ও মরক্কোর বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলেছিলেন মেসি ও ডি মারিয়া। কিন্তু আগুয়েরো বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলে ফিরলেন। রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৩-৪ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা।

কোপাতেও আর্জেন্টিনার সাম্প্রতিক রেকর্ড ভালো নয় আর্জেন্টিনার। ১৯৯৩-এর পর কোনো বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতেনি আর্জেন্টিনা। কোপায় শেষ পাঁচবারের মধ্যে চারবার ফাইনালে হেরেছে আর্জেন্টিনা। ব্রাজিলের মাটিতে ২০১৪ বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে হেরেছিলেন মেসিরা। এর দুই বছর পর অর্থাৎ ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরেছিল আর্জেন্টিনা। টাইব্রেকার মিস করেছিলেন মেসি। এরপরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেন তিনি। যদিও পরে অবসর ভেঙে জাতীয় দলে ফিরে বিশ্বকাপ খেলেন মেসি। তবে ৩১ বছরের আর্জেন্টাইন তারকার দখলে কোনো আন্তর্জাতিক ট্রফি নেই।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার ২৩ সদস্যের স্কোয়াড:

অ্যাকুনা, আগুয়েরো, আন্দ্রাদা, আরমানি, কাস্কো, ডি পল, ডি মারিয়া, দিবালা, ফয়থ, ফিউন্স মোরি, লো সেলসো, মার্সেচিন, মার্টিনেজ, মেসি, ওতামেন্দি, পালাসিওস, প্যারেডেস, পেরেইরা, পেজেলা, রদ্রিগেজ, সারাভিয়া, সুয়ারেজ, তাগলিয়াফিসো।

(ঢাকাটাইমস/২২ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :